আন্দোলন বন্ধের ক্ষমতা নেই আ.লীগের: মির্জা আব্বাস

0
71
মির্জা আব্বাস
ঢাকা মহানগরীর আহ্বায়ক মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, বিএনপি গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছে। গণতন্ত্রের নামে দেশে এক নায়কতন্ত্র চলতে দেওয়া হবে না। আন্দোলন বন্ধ করার মতো ক্ষমতা আওয়ামী লীগের নেই।

মির্জা আব্বাস
ঢাকা মহানগরীর আহ্বায়ক মির্জা আব্বাস

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে যুবদল আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, তারেক জিয়া বিএনপির আগামী ৬০ বছরের নেতৃত্বের ঘাটতি পূরণ করেছেন। দেশের মানুষ জিয়ার মত তারেককেও দেখতে চায়। তাই আওয়ামী লীগ তারেক রহমানের ঢাকা আসার সমস্ত পথ বন্ধ করে দিচ্ছে। তাতে কোনো লাভ হবে না। অচিরেই তারেক রহমান বাংলাদেশের মাটিতে ফিরে আসবেন।

তিনি বলে, আওয়ামী লীগ একটি ক্ষুদ্র দল। ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন কাহিনী সূত্রপাত ঘটাচ্ছে। একমাত্র এ দলের পক্ষে খুন-গুম- হত্যা করা সম্ভব। প্রধানমন্ত্রী যদি সাচ্চা মুসলমান হতেন তা হলে গুম-হত্যার প্রশ্রয় দিতেন না। বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিতেন না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রকাশ্য চাঁদাবাজি, লুণ্ঠনের মাধ্যমে অপরাজনীতি করে বেড়াচ্ছে। তাদের এই অপরাজনীতি অবসান অতি শিগগির ঘটবে।

যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জম হোসেন আলালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম, সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি মামুন হাসান প্রমুখ।

এমআই/সাকি