সপ্তাহ জুড়ে দুই কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
73

Farr_Chemical_Logo-230x155সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারের তালিকাভুক্ত দুটি কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে একটি  ওষুধ ও রসায়ন খাতের এবং অন্যটি বস্ত্র খাতের। কোম্পানি দুটিই বোনাস লভ্যাংশ দিয়েছে।

গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ফার কেমিক্যাল তালিকাভুক্তির পরে এটাই কোম্পানির প্রথম লভ্যাংশ। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৪৫ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৯১ পয়সা।

আগামী ৯ অক্টোবর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ সেপ্টেম্বর।

অন্যদিকে মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ  লভ্যাংশ ঘোষণা করেছে। মোজাফফর হোসেন তালিকাভুক্তির পরে এটাই কোম্পানির প্রথম লভ্যাংশ।

আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬২ পয়সা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ২৩ পয়সা।

আগামী ৩০ অক্টোবর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৫ সেপ্টেম্বর।

অর্থসূচক/জিইউ/