সাপ্তাহিক লুজারের শীর্ষে ৯ মিউচ্যুয়াল ফান্ড

0
72
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ডের লোগো
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ডের লোগো

সাপ্তাহিক লুজারের শীর্ষ ১০ থাকা নয়টিই মিউচ্যুয়াল ফান্ডের। আর একটি কোম্পানি রয়েছে বস্ত্রখাতের। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা গেছে, দর কমার শীর্ষ স্থানে রয়েছে এমস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।এ ফান্ডের প্রতি ইউনিটের দর কমেছে ২৫ দশমিক ৪০ শতাংশ। সপ্তাহ জুড়ে এ ফান্ডের ৮ কোটি ৫ লাখ ৭৯ হাজার টাকার লেনদেন হয়েছে।

দর কমার দ্বিতীয় অবস্থানে ছিল ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। এ ফান্ডের দর কমেছে ১৭ দশমিক ৫৪ শতাংশ। লেনদেন হয়েছে দুই কোটি ৭৫ লাখ ৫ হাজার টাকা। এরপরই ছিল আইএফআইসি মিউচ্যুয়াল ফান্ড। এ ফান্ডের দর কমেছে ১৩ দশমিক ৫৬ শতাংশ। লেনদেন হয়েছে ৩ কোটি ৬৭ লাখ ৭ হাজার টাকা।

চতুর্থ অবস্থানে থাকা এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের দর কমেছে ১২ দশমিক ৮৬ শতাংশ। এ ফান্ডের লেনদেন হয়েছে মাত্র ২৬ হাজার টাকা।

এছাড়াও, রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ডের ১২ দশমিক ২০ শতাংশ, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ১১ দশমিক ৮৬ শতাংশ, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইং ইন্ড্রাস্ট্রি লিমটেডের দর কমেছে ৯ দশমিক ৯১ শতাংশ, গ্রামীণ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৮ দশমিক ৬৬ শতাংশ,  ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৮ দশমিক ৩৩ শতাংশ এবং ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের কমেছে ৮ দশমিক ৩৩ শতাংশ।

অর্থসূচক/জিইউ/