‘তারেক জিয়ার নাম শুনলে তাদের চুলকায়’

0
112
মির্জা আব্বাস
ঢাকা মহানগরীর আহ্বায়ক মির্জা আব্বাস
মির্জা আব্বাস
ঢাকা মহানগরীর আহ্বায়ক মির্জা আব্বাস

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেছেন, শহীদ জিয়ার নাম শুনলে আওয়ামী লীগের নেতাদের ও কিছু বুদ্ধিজীবীর হৃদস্পন্দন বেড়ে যায়। আর তারেক জিয়ার নাম শুনলে তাদের গায়ে চুলকানি ধরে।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম ঢাকা মহানগর (উত্তর) আয়োজিত তারেক রহমানের ৭ম কারামুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস আরও বলেন, অজ্ঞাত ও অখ্যাত লোক হঠাৎ করে মন্ত্রী হয়ে নেত্রীকে খুশি করার জন্য তারেক রহমানকে নিয়ে লম্বা লম্বা কথা বলছে।

আওয়ামী লীগ নেতাদের সমালোচনা করে তিনি বলেন, লম্বা লম্বা বক্তব্য দিয়ে তারা বলেন বিএনপি কোনো দল নয়। তা হলে কেন বিএনপির নেতাদের নামে এতো মামলা দিচ্ছে, কেন গ্রেপ্তার করছে ‘অবৈধ সরকার’।

মির্জা আব্বাস বলেন, কোনো উসকানিতে বিএনপি পা দিবে না। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাব। এ
সরকারের কাছ থেকে শিগগিরই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় করেই ছাড়বো। জনগণের জন্য একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করে দেব।

তিনি বলেন, সম্প্রচার নীতিমালা ও বিচারকদের অভিশংসন আইনের মাধ্যমে সরকার প্রমাণ করেছে তারা গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছে।

সভায় সংগঠনের সভাপতি শামা ওবায়েদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মুক্তিযুদ্ধ প্রজন্মের মহানগর উত্তরের সভাপতি এস এম রিয়েল রোমান প্রমুখ।

এমআই/