কুকুরের সাথে অষ্টাদশীর বিয়ে

0
332
marries
ঝাড়খণ্ডে কিশোরীর সাথে কুকুরের বিয়ে

বিয়েবাড়ির মতোই নাচ-গান-হই-হুল্লোড় সবই হয়েছে। হয়েছে জম্পেস খানাপিনাও। আত্নীয়-স্বজনেরও ছিল সরব উপস্থিতি। আনুষ্ঠানিকতারও কোনো কমতি ছিল না। অন্য দশটা বিয়ের মতো আর সবকিছুর মিল থাকলেও ব্যতিক্রম শুধু এক জায়গাতেই। মাংলির বিয়ের বর একটি কুকুর।

ভারতের ঝাড়খণ্ড রাজ্যের একটি গ্রামের ১৮ বছরের কিশোরী মাংলি মুণ্ডা। উপজাতি অধ্যুষ্যিত ওই গ্রামের মানুষের বিশ্বাস রাখতেই পথের কুকুরের সাথে বিয়ে হয়েছে তার। কালো জাদুর হাত থেকে মেয়েটি এবং গ্রামবাসীকে বাঁচাতে আয়োজন করা হয় এই ব্যতিক্রমী বিয়ের। ওই গ্রামে এর আগেও এরকম অদ্ভুত বিয়ে হয়েছে।

dog
মাংলির বাবা জামাই আদরে কুকুরটিকে বিয়েবাড়িতে আনেন

স্থানীয় একজন গুরু গ্রামবাসী ও মাংলির পরিবারকে বলেন, মেয়েটি মন্দ ভাগ্যের শিকার হবে এবং এ অবস্থায় তাকে বিয়ে দিলে তার স্বামীর পরিবার এবং গ্রামবাসীর মারাত্মক ক্ষতি হবে। তবে তিনি বলেন যদি তার সাথে একটি কুকুরের বিয়ে দেওয়া যায় তবে এ থেকে মুক্তি মিলবে।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, এরপর মেয়েটির বাবা পথ থেকে একটি কুকুর ধরে আনেন। এবং বরের মর্যদায় তাকে গাড়িতে করে বিয়ের আসরে নিয়ে আসেন।

মাংলি জানান, কুকুরকে বিয়ে করায় সে মোটেও অখুশি না। কারণ এটি তার কপাল ফেরাবে।

মাংলির বাবা আমুণ্ডা বলেন, গ্রামের বয়োজ্যেষ্ঠরা যত তাড়াতাড়ি সম্ভব মেয়ের সাথে কুকুরের বিয়ে দিতে বলেন। আমরা নিশ্চিত এতে মাংলির দুর্ভাগ্যের অবসান ঘটবে।

গ্রামবাসী বলছে, এই বিয়েতে মাংলির জীবনে কোনো খারাপ প্রভাব পড়বে না। সে কুকুরটিকে তালাক না দিয়েই আবার স্বাভাবিক বিয়ে করতে পারবে।
মাংলি বলেন, কালো জাদুর প্রভাব কেটে যাওয়ার পর আমি আবার বিয়ে করতে পারব।

বিয়েতে গ্রামবাসী এবং ৭০ জনের মতো আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।তারা নেচে-গেয়ে উদযাপন করেন।

marrige with dog
বিয়ের কিছু আনুষ্ঠানিকতা

কনের মা সিম দেবী বলেন, কুকুরটিকে আমরা জামাইয়ের মতোই সম্মান করেছি। স্বাভাবিক বিয়ের মতোই আমরা বিয়েতে খরচ করেছি।

তিনি বলেন, বিয়ে শেষ হয়েছে। এখন থেকে আমার মেয়ে আগামী কয়েক মাস কুকুরটির যত্মআত্তি করবে।

মাংলি বলেন, প্রত্যেক মেয়ের স্বপ্ন থাকে তার জীবনে একজন রাজকুমার আসবে। একদিন কোনো এক রাজকুমার এসে আমাকেও নিয়ে যাবে। আমি তার অপেক্ষায় থাকব।

ইউএম/

পড়ুন আরও কয়েকটি নিউজ:

‘সমকামী নারীরাই বেশি তৃপ্ত’

পানি মিলছে এটিএম-এ

স্ত্রী বদলের নির্দেশ পঞ্চায়েতের!

আইফোনের নেশা কাটাতে..

 

অন্যান্য নিউজ


 

swetha-basu-prasadযৌনচক্র চালানোর দায়ে গ্রেপ্তার যে তারকারা

 টেলিভিশন শো’তে দক্ষিণী অভিনেত্রী ভুবনেশ্বরীর অভিনয়টা খল চরিত্রের। কিন্তু সিনেমায় তার ভুমিকা একজন ‘হট’ খল অভিনেত্রী হিসেবে। তামিল ও তেলেগু সিনেমা ‘বয়স’ ‘ডোঙ্গা রামুডু এন্ড পার্টি’ ‘কনচেম টাচোলো ভুনতে চেপুতানু’ ও ‘কুরকুরি’তে অভিনয় করে তার জনপ্রিয়তা তুঙ্গে । চেন্নাইতে যৌনচক্র চালানোর অভিযোগে তিনি পুলিশের হাতে দুই দুই বার …


surveenসানিকে ছাড়াবেন সুরভীন!

বলিউডে হট পারফরম্যান্সে এখন টেক্কা দেওয়াল লড়াইটা বেশ জমে উঠেছে। সানি লিওনকে টেক্কা দেওয়ার লড়াইয়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছেন সুরভীন চাওলা।

‘হেট স্টোরি ২’-র পর এবার ‘ক্রিয়েচার ৩ডি’ সিনেমায় উত্তেজক দৃশ্যে পর্দা কাঁপাতে চলেছেন সুরভীন।….


swetha-basu-prasadঅবশেষে মুখ খুললেন শ্বেতা

জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী শ্বেতা বসুর দেহ ব্যবসায় জড়িয়ে পড়ার ঘটনায় হতবাক বলিউড-টলিউড ফিল্মি জগৎ। যদিও একাংশ আওয়াজ তুলেছেন শ্বেতার পক্ষেই। তাদের বক্তব্য, সমস্যার কথা না জেনে কোনো ব্যক্তি সম্পর্কে মন্তব্য করা উচিত নয়। তবে আটকের পর মুখ খুলেছেন শ্বেতা। ভারতের এক বার্তাসংস্থা এ ….


sex relief pain যৌন মিলনে ব্যথামুক্তি!

মাথাব্যথার যন্ত্রণায় যাদের জীবন দুর্বিষহ, তাদের জন্য এক অব্যর্থ মহৌষধের খবর জানালেন এক মার্কিন চিকিৎসক।

লরেন স্ট্রেইশার নামের এই স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতে, নিয়মিত যৌন মিলনে দূর হতে পারে মাথা ব্যথার মতো নিত্য যন্ত্রণা…


girl bathing 2গোপনে মেয়েদের গোসল দেখা জায়েজ!

 উদ্দেশ্য ‘ভালো’ থাকলে কোনো তরুণীর গোসল করা দেখলে দোষ নেই। এতে কোনো পাপ হবে না। এমনই এক আজব ফতোয়া দিয়েছেন মিশরের এক আলেম। উসামা আল-কোয়াইসি নামের ওই আলেম বলেছেন, “আপনার উদ্দেশ্য যদি ভাল বা সৎ হয়, তা হলে গোপনে মেয়েদের গোসল করা দেখতে পারেন। এ ক্ষেত্রে মেয়েদের নগ্ন শরীর দেখা অ…..


 online chattingনারী-পুরুষের ফেসবুক চ্যাটিং নাজায়েজ!

ফেসবুকসহ সব ধরণের অনলাইন মাধ্যমে  নারী -পুরুষের চ্যাটিংকে নাজায়েজ বলে ফতোয়া দিয়েছে মিশরের একটি সংস্থা। দার আল ইফতা নামের সংস্থাটি বলেছে, ধর্মীয় দৃষ্টিকোণ থেকে এ ধরনের আলাপের কোনো সুযোগ নেই। সরকারি এ সংস্থা মিশরে ধর্মীয় রীতিনীতি পর্যালোচনা ও প্রয়োজনে দিকনির্দেশনা দিয়ে থাকে। এ ফতোয়ার কারণে মিশরে অপরিচিত তরুণ-তরুণী ও নারী-পুরুষের অনলাইন চ্যাটিং কার্যত নিষিদ্ধ হয়ে গেল…


Brainমস্তিস্ক ছাড়াই ৮৮ বছর!

তার মস্তিষ্কের যে গঠন তাতে জন্মের পরপরই মারা যাওয়ার কথা। অথচ তিনিই কিনা ঝামেলাহীনভাবে পার করে দিয়েছেন ৮৮ বছর।

বিসম্য়কর শোনালেও এইচ ডব্লিউ নামের অশীতিপর ওই বৃদ্ধের জীবনে ঘটেছে এমন অলৌকিক ঘটনা…