‘আল-কায়েদার ঘোষণায় সরকার বিচলিত নয়’

0
65
Asaduzzaman khan kamal
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার শাখা প্রতিষ্ঠার জন্য পরবর্তী নিশানায় বাংলাদেশের নাম রয়েছে- এমন ঘোষণায় বাংলাদেশ সরকার বিচলিত নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Asaduzzaman khan kamal
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আল কায়েদার ভারতীয় শাখা গঠনের ঘোষণা দিয়ে বুধবার অনলাইনে পোস্ট করা ভিডিও বার্তায় আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরি বলেছেন, আমাদের পরবর্তী নিশানা বাংলাদেশ।

এ প্রসঙ্গে বৃহস্পতিবার দুপুরে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আল-কায়েদার ভিডিও বার্তার বিষয়টি আমরা শুনেছি। এর পর্যালোচনা করা হচ্ছে।

বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই- উল্লেখ করে তিনি বলেন, দেশে জঙ্গিবাদের উত্থান ঠেকাতে সরকার তৎপর রয়েছে। জঙ্গি দমনে সরকার অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে, সুতরাং আমরা বিচলিত নই।

বৃহস্পতিবার রয়টার্সের প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ৫৫ মিনিটের এক ভিডিও বার্তায় ভারতীয় উপমহাদেশে শাখা প্রতিষ্ঠার ঘোষণা দেয় আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরি। ভিডিওতে আরবি ও উর্দু মিশ্রিত ভাষায় বক্তব্য রাখছিলেন তিনি।

ভিডিও বার্তায় জাওয়াহিরি বলেন, শাখা প্রতিষ্ঠার এই পদক্ষেপ ভারতীয় উপমহাদেশে ইসলামি আইনের প্রসার ও জিহাদের পতাকা সমুন্নত রাখতে সাহায্য করতে।

তিনি বলেন, ভারতীয় উপমহাদেশে আল-কায়েদা প্রতিষ্ঠা মিয়ানমার, বাংলাদেশ এবং ভারতের আসাম, গুজরাট, আহমেদাবাদ, জম্মু ও কাশ্মীরের মুসলমানদের জন্য খুশির সংবাদ। আল-কায়েদার নতুন এই শাখা অন্যায় ও অবিচার থেকে মুসলমানদের উদ্ধার করবে।

আল-কায়েদার প্রধান বলেন, ভারতীয় উপমহাদেশে মুসলমান জনগোষ্ঠীকে বিভক্তকারী কৃত্রিম সীমান্ত ভেঙে দেবে আল কায়েদার নবগঠিত বাহিনী।

বর্তমানে আফগানিস্তান ও পাকিস্তানে সক্রিয় রয়েছে আল-কায়েদা।

এমই/