হাসিনাকে উৎখাতের অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের

0
74
United state of America Emabassy
যুক্তরাষ্ট্র অ্যাম্বাসির লোগো।

শেখ হাসিনা সরকারকে সরিয়ে দিতে কাজ করছে মার্কিন গোয়েন্দা সংস্থা- এমন তথ্য অস্বীকার করে বিবৃতি দিয়েছে ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র মনিকা শাই।

United state of America Emabassy
যুক্তরাষ্ট্র অ্যাম্বাসির লোগো।

বৃহস্পতিবার দেওয়া বিবৃতিতে মনিকা শাই বলেন, আপনারা জানেন, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে দৃঢ় বন্ধুত্বপূর্ণ ও সহযোগিতামূলক সম্পর্ক রয়েছে। উগ্র মৌলবাদ প্রতিরোধ, বাণিজ্য সম্পর্কের উন্নয়নের পাশাপাশি, শ্রম পরিবেশের উন্নয়ন এবং আঞ্চলিক অর্থনৈতিক সম্পৃক্ততার মতো বিষয়গুলো এগিয়ে নিতে ২ দেশ ঘনিষ্টভাবে কাজ করছে।

ভারতীয় গোয়েন্দাদের উদ্ধৃত করে গতকাল বিডিনিউজ২৪.কমসহ দেশের কয়েকটি জাতীয় পত্রিকায় ‘হাসিনাকে উৎখাতে মার্কিন তৎপরতা’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। এই প্রতিবেদনের পর ভারতীয় গোয়েন্দাদের সঙ্গে আলোচনা হয়েছে বলেও জানান মনিকা শাই।

মনিকা শাই দাবি করেন, ওই প্রতিবেদনের কোনো সত্যতা নেই।

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে মনিকা বলেন, চলতি সপ্তাহেই মার্কিন কোস্ট গার্ডের জাহাজ ইউএসসিজিএস রাশকে বাংলাদেশকে উপহার দেয়ার আনুষ্ঠানিক প্রস্তাবের কথা ঘোষণা করতে পেরে আমরা গর্বিত।

তিনি বলেন, আগামী অক্টোবরে ওয়াশিংটনে আমাদের বার্ষিক পার্টনারশিপ ডায়ালগের মধ্য দিয়ে দ্বি-পক্ষীয় সম্পর্ককে আরও এগিয়ে নেওয়া সম্ভব হবে।

এমই/