অ্যাপলের ব্যতিক্রমী আমন্ত্রণপত্র

0
79
Apple
অ্যাপলের আমত্রনপত্র।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠানের আয়োজন করেছে অ্যাপল। আগামী ৯ সেপ্টেম্বর অ্যাপলের এই আয়োজনে উপস্থিত থাকতে পারবেন ২ হাজার ৪শ অতিথি। অতিথিদের কাছে এক ব্যতিক্রম আমন্ত্রণপত্রও পাঠিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ।

Apple
অ্যাপলের আমত্রনপত্র।

অ্যাপলের আমন্ত্রণপত্রে অনুষ্ঠানের বিষয়ে বিস্তারিত তেমন কোনো তথ্যের উল্লেখ নেই। দাওয়াতপত্রে লেখা রয়েছে, ‘হোয়াট উইল দ্য কোম্পানি আনভিল?’

এছাড়া আমন্ত্রণপত্রে শুধু ৯.৯.২০১৪ তারিখের উল্লেখ রয়েছে। তারিখের নিচেই লেখা রয়েছে ‘উইশ উই কুড সে মোর’।

বিস্তারিত কিছু লেখা না থাকলেও ধারণা করা হচ্ছে, নতুন আইফোন বাজারে আসার ঘোষণার জন্যই অ্যাপল এই ব্যতিক্রমী আয়োজনটি করেছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে নতুন আইফোনের বিষয়ে গবেষণা চলছে। কয়েক মাস ধরে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, আইফোন ৬ এ থাকছে ৪.৭ এবং ৫.৫ ইঞ্চি পর্দা। ধারণা করা হচ্ছে, কারণ এর আগে অ্যাপল আইফোন ৫এস এবং ৫সি মডেল বাজারে এনেছিল ৪ ইঞ্চি পর্দা।

সাম্প্রতিক সময়ে স্যামসাং এবং এইচটিসি বড় পর্দার স্মার্টফোন বাজারে নিয়ে আসায় পর্দার সাইজ কেমন হবে, সেটি আলোচনায় স্থান পাচ্ছে। নতুন এ আইফোনকে আইওয়ালেট সুবিধাযুক্ত করা হচ্ছে বলেও জানা গেছে। আইফোন ৬ ছাড়া নতুন আইওয়াচের ঘোষণাও আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আইওএস ৮ অপারেটিং সিস্টেম থাকছে আইফোন ৬ এ। নতুন আইফোন বাজারে আসার ১ দিন পর অর্থাৎ ১০ সেপ্টেম্বর আইওএস ৮ সাধারণ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে। নতুন আইওএস ৮ আইফোন ৪এস, ৫, ৫সি, ৫এস এবং আইপ্যাড ২, আইপ্যাড মিনি, মিনি ২, ৫ম প্রজন্মের আইপড টাচ মডেলে ব্যবহার করা যাবে।

সূত্র: সিএনএন

এমই/