ঢাবির সিন্ডিকেট নির্বাচন আজ

0
54
du
ঢাকা বিশ্ববিদ্যালয়- ফাইল ছবি
du
ঢাকা বিশ্ববিদ্যালয়- ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিন্ডিকেট নির্বাচন আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী-বাম সমর্থিত ‘নীল দল’ ও বিএনপি-জামায়াত সমর্থিত ‘সাদা দল’ অংশ নিচ্ছে।

সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোট গ্রহণ করা হবে এবং বিকেলেই নির্বাচনের ফল প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতিনিধি হিসেবে এ নির্বাচন পরিচালনা করবেন ট্রেজারার অধ্যাপক মো. কামাল উদ্দীন।
নির্বাচন পরিচালনা কমিটি থেকে পাওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন দলের প্রার্থীরা হলেন-

নীল দলের সিন্ডিকেট প্রার্থী

ডিন ক্যাটাগরিতে আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, প্রভোস্ট ক্যাটাগরিতে রোকেয়া হলের প্রাধ্যাক্ষ অধ্যাপক ড. নাজমা শাহীন, অধ্যাপক ক্যাটাগরিতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে সিনেট সদস্য ড. চন্দ্রনাথ পোদ্দার ও প্রভাষক ক্যাটাগরিতে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের প্রভাষক মুজিব লালন।

নীল দলের একাডেমিক পরিষদের প্রার্থী

সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ফলিত পদার্থবিজ্ঞান ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জেডএম পারভেজ সাজ্জাদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মাহবুব আহসান খান, প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল্লাহেল আমীন, সহকারী অধ্যাপক ও প্রভাষক ক্যাটাগরিতে ওষুধ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম লুৎফর কবির, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. তৌহিদুল হক ও ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের সহকারী অধ্যাপক সুবোধ দেবনাথ।

সাদা দলের সিন্ডিকেট প্রার্থী

ডিন ক্যাটাগরিতে ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, প্রভোস্ট ক্যাটাগরিতে স্যার পিজে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, অধ্যাপক ক্যাটাগরিতে বর্তমান সিনেট সদস্য অধ্যাপক ড. লায়লা নূর ইসলাম, সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আরিফুর রহমান ও প্রভাষক ক্যাটাগরিতে মার্কেটিং বিভাগের প্রভাষক মিসেস আফরীন চৌধুরী।

সাদা দলের একাডেমিক পরিষদের প্রার্থী

পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুস সালাম আকন্দ, মাৎস্যবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মামুন চৌধুরী, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ দাউদ খান, সহকারী অধ্যাপক বা প্রভাষক ক্যাটাগরিতে ভাষাবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আসাদুজ্জামান, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন ও শিল্পকলার ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাবরিনা শাহনাজ।

প্রার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২ দলই জয়ের ব্যাপারে একশ ভাগ আশাবাদী।

এএসএ/