মাদক নিরাময় কেন্দ্রে যুবক হত্যার প্রতিবাদ

0
75
Brahmanbaria Human Chai

দৈনিক প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি শাহাদৎ হোসেনের বড় ভাই আতিকুল ইসলাম শাকিলকে প্রয়াস নামক মাদক নিরাময় কেন্দ্রে নির্যাতন করে হত্যার প্রতিবাদ ও মামলার আসামিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানবন্ধন করেছে ব্রাহ্মণবাড়িয়ার সর্বস্তরের জনতা।

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে বুধবার এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনের সম্পাদক আব্দুল মান্নান সরকার।Brahmanbaria Human Chai

অনুষ্ঠানে বক্তব্য দেন আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম, বিএনপি নেতা সাবেক ভিপি আবু শামীম মো. আরিফ, যুবলীগ নেতা আল-আমীন সওদাগর, প্রেসক্লাবের সহসভাপতি আল-আমিন শাহীন, সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, সাংবাদিক জাবেদ রহিম বিজন, দীপক চৌধুরী বাপ্পী, মনির হোসেন, জেলা নাগরিক ফোরামের সম্পাদক রতন কান্তি দত্ত, ব্রাহ্মণবাড়িয়া সিটি মডেল কলেজের প্রভাষক শাহীন মৃধা ও কলেজ শিক্ষার্থী সুমাইয়া সানজিদা মুমু।

এছাড়াও মানববন্ধনে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৯ আগস্ট শাকিলকে নির্যাতন করে হত্যা শেষে তার লাশ সদর হাসপাতালের জরুরী বিভাগে ফেলে পালিয়ে গিয়ে প্রমাণ করেছে মাদক নিরাময় কেন্দ্রটির লোকজন এই খুনের সঙ্গে জড়িত। বক্তারা অনুমোদনহীন এসব মাদক নিরাময় কেন্দ্রগুলো বন্ধের দাবি জানান।

বক্তারা আরও বলেন, প্রায় এক মাস হয়ে গেলেও পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। প্রকৃত খুনীদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান তারা।

এসপি/সাকি