হোয়াইটওয়াশের ম্যাচে ১৭৯ রানেই অলআউট সিরিজ জয়ী পাকিস্তান
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

হোয়াইটওয়াশের ম্যাচে ১৭৯ রানেই অলআউট সিরিজ জয়ী পাকিস্তান

cricketদক্ষিন আফ্রিকার মাটিতে প্রথম বারের মতো ওয়ানডে সিরিজ নিশ্চিত করে হোয়াটওযাশের স্বপ্ন নিয়ে তৃতীয় ওয়ানডেতে খেলতে নেমে ১৭৯ রানেই গুটিযে গেল পাকিস্তানের ইনিংস। সাউথ আফ্রিকার বোলিং তোপে অধিনায়ক মিছবাউল হক ছাড়া আর কোন ব্যাটসম্যানই তাদের নামের সুবিচার করতে পারেনি।

সকালে সেঞ্চুরিয়ান পার্কে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় স্বাগতিক  দক্ষিন আফ্রিকা। উদ্বোধনী বলার পিলিন্ডার দলীয় ২ রানে পাকিস্তান শিবিরে  প্রথম আঘাত হানলে শুরু হয় পাকিস্তানের ব্যাটিং বিপর্যয়। ৭ রানে দ্বিতীয় উইকেট পড়ার পর শোয়াইব মাকসুদ এবং উমর আমিন কিছুটা প্রতিরোধ গড়ে ৪১ রানের পার্টনারশীপ করলেও দলীয় ৪৮ রানে উমর আমিন আউট হলে শুরু হয় নিয়মিত বিরতিতে উইকেট পতন।

মাত্র ৯৭ রানে সপ্তম উইকেট হারানোর পর একপ্রান্ত আগলে রাখা মিছবাউল হক ৫১ রানের জুটি বাধেন বাহাতি স্পিনার আব্দুর রহমানকে নিযে। ব্যাক্তিগত ২২ রান করে দলীয় ১৪৮ রানে আব্দুর রহমান আউট হলে অধিনায়ক ছাড়া আর কোনো ব্যাটস ম্যানই ক্রিজে দাড়াতে পারেননি।শেষ পর্যন্ত ৪৬.৫ ওভারে ১৭৯ রানে অলআউট হয় পাকিস্তান। অধিনায়ক মিছবাউল হক সর্বোচ্চ ৭৯ রান করে অপরাজিত থাকেন। এছাড়া উমর আমিন ও শোয়াইব মাকছুদের ব্যাট থেকে আসে ২৫ রান করে।

দক্ষিণ আফ্রিকার পক্ষে বোলিংয়ে মূল ভুমিকা রাখেন উদ্বোধনী পেসার পিলিন্ডার। তিনি মাত্র ২৬ রানের বিনিময়ে শিকার করেন। এছাড়া টস্টসবে, ম্যাকলারিন ও ইমরান তাহির দু’টি করে উইকেট নেন।

১৯০ রানের জয়ের লক্ষ্যে কিছুক্ষনের মধ্যেই ব্যাট করতে নামবে ওয়াইটওয়াশ এড়ানোর জন্য মাঠে নামা দক্ষিণ আফ্রিকা।

প্রসঙ্গত, তিন ম্যাচের সিরিজের প্রথম দু’টিতে জিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতলো পাকিস্তান। আর আজকের ম্যাচটি দক্ষিণ আফ্রিকার জন্য শুধুমাত্র হোয়াটওয়াশ এড়ানোর।

 

নয়ন

এই বিভাগের আরো সংবাদ