‘টক শোর আমন্ত্রণে বাধা দিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনী’

0
65
Mahmudur Rahman manna
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না: ফাইল ছবি

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সম্প্রচার নীতিমালা এখন মৃত। সরকার হয়ত এটাকে জীবিত করার চেষ্টা করছে। কিন্তু সেটা সম্ভব নয়।

Mahmudur Rahman manna
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না: ফাইল ছবি

সম্প্রচার নীতিমালা সংশোধনের দাবিতে বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা বলুক, যে তারা জীবনে একটাও মিথ্যা সংবাদ প্রচার করেননি।

তিনি অভিযোগ করেন, আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে বিভিন্ন ব্যক্তিকে টক শোতে আমন্ত্রণে নিষেধাজ্ঞা দেওয়া হচ্ছে। এটা করা হচ্ছে, কারণ তারা সরকারের ভুল ধরিয়ে দিচ্ছেন।

নাগরিক ঐক্যের মহাসচিব বলেন, নীতিমালায় আছে কোনো বাহিনীর বিরুদ্ধে কথা বলা যাবে না। তাহলে সংবাদ প্রচারের ক্ষেত্রে কোনো বাহিনীর নাম না বলে কিভাবে সদস্যদের পরিচয় দেওয়া সম্ভব?

মাহমুদুর রহমান মান্না বলেন, ইতিহাস শিক্ষা দেয়, মানুষের কথা বলার অধিকার কেড়ে নেওয়া যায় না। কোনো মানুষের গলা টিপে ধরলেই সেই ব্যক্তিটা মারা যায় না। প্রতিবাদ করতে পারে, পাল্টা উত্তরও দিতে পারে।

সংগঠনের সমন্বয়ক আহমেদ আবু জাফরের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকমল বড়ুয়া, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোডের চেয়ারম্যান ও সাবেক এমপি আব্দুল ওয়াদুদ ভুইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, আমার দেশ পত্রিকার সিনিয়র সাংবাদিক মাহমুদা ডলি প্রমুখ।

এমআই/এমই/