সুহৃদের লেনদেন শুরু ৮ সেপ্টেম্বর

0
96
shurid-group-1
সুহৃদ ইন্ডাস্ট্রিজ লোগো
shurid-group-1
সুহৃদ ইন্ডাস্ট্রিজ লোগো

সম্প্রতি আইপিওতে আসা সুহৃদ ইন্ডাস্ট্রিজ  লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামী ৮ সেপ্টেম্বর,  সোমবার। সংশ্লিস্ট সূত্রে এ তথ্য জানা যায়।

এর আগে গতকাল মঙ্গলবার কোম্পানিটির লটারিতে বরাদ্দ প্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

এ প্রসঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের দায়িত্বশীল একজন কর্মকর্তা অর্থসূচককে বলেন, গতকাল সুহৃদের শেয়ার বিও হিসাবে জমা হয়েছে। কোম্পানির আবেদনের প্রেক্ষিতে ডিএসই ম্যানেজমেন্ট ৮ সেপ্টেম্বর লেনদেনের তারিখ নির্ধারণ করেছে।

প্রসঙ্গত, এর আগে গত ১৪ আগস্ট  ডিএসই ও ১৮ আগস্ট সিএসতে কোম্পানিটি তালিকাভুক্ত হয়। আর  বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে ১০ জুলাই আইপিও লটারির ড্র অনুষ্ঠান সম্পন্ন করে কোম্পানিটি।

সুহৃদ ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) পুঁজিবাজার থেকে মোট ১৪ কোটি টাকা সংগ্রহ করেছে। এই কোম্পানির আইপিওর আবেদন গ্রহণ করা হয় ৮ জুন থেকে ১২ জুন পর্যন্ত। আর প্রবাসী বাংলাদেশীদের আবেদন নেওয়া হয় ২১ জুন পর্যন্ত।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫১৪তম সভায় সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওর অনুমোদন দেয়া হয়।

আইপিওতে কোনো প্রিমিয়াম নেই। অভিহিত মূল্যেই শেয়ার ইস্যু করবে কোম্পানি। অর্থাৎ প্রতি শেয়ারের দাম হবে ১০ টাকা। আর ৫০০ শেয়ার নিয়ে হবে এর মার্কেট লট। একজন আবেদনকারীকে একটি লটের জন্য ৫ হাজার টাকা জমা দিতে হবে।

সর্বশেষ আর্থিক হিসেব অনুযায়ী এ কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ১ টাকা ১০ পয়সা। আর এবং প্রতি শেয়ারের সম্পদ মূল্য বা এনএভি ১৪ টাকা ১১ পয়সা।

রাষ্ট্রায়াত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে।

অর্থসূচক/এসএ/