এক গাছের বাকল আরেক গাছে লাগে না : শাজাহান খান

0
35
shahjahan--khan

shahjahan--khanমুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের আহ্বায়ক ‍ও নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, “এক গাছের বাকল আরেক গাছে লাগে না। পাকিস্তানকে সহায়তা করার জন্য যারা আল-বদর, রাজাকার, শান্তি কমিটি গঠন করেছিল তাদের সাথেই জোট করেছেন বিরোধী দলীয় নেত্রী”।

সোমবার দুপুরে প্রেসক্লাব চত্বরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ আয়োজিত এক পথসভায় তিনি এ কথা বলেন।

শাজাহান খান বলেন, বেগম জিয়া জামায়াত-শিবির, মুসলিম লীগ, নেজামে ইসলাম এর মতো দল নিয়ে ১৮ দলীয় জোট গঠন করেছে যারা ১৯৭১ সালে পাকিস্তানকে সহায়তা করার জন্য আল-বদর, রাজাকার, শান্তি কমিটি গঠন করেছিল।  বঙ্গবন্ধুর মৃত্যুর পর জিয়াউর রহমান এই যুদ্ধাপরাধীদের কারাগার থেকে বের করে রাজনীতিতে পুনর্বাসন করেছিলেন। আর এখন বেগম জিয়া এই যুদ্ধাপরাধীদের বাঁচানোর দায়িত্ব নিয়েছেন”।

‘গোপালগঞ্জ থাকবে না’ খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রতিবাদ করে তিনি বলেন, “গোপালগঞ্জের পবিত্র মাটিতে ঘুমিয়ে আছেন জাতির পিতা। তাই গোপালগঞ্জ নিয়ে যে কথা আপনি বলেছেন তা অবশ্যই প্রত্যাহার করতে হবে”।

নির্দলীয় সরকারের দাবির সমালোচনা করে মন্ত্রী বলেন, “বেগম খালেদা জিয়া ১৯৯৬ সালে আপনি বলেছিলেন পাগল আর শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়। তাহলে আজ কেন আপনি নিরপেক্ষ সরকারের দাবি করেন”?

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা আমাদের বিরুদ্ধে আর তাদের পক্ষে কথা বলেন। আপনাদের পরিবারের খোঁজ নিয়ে দেখা উচিত আপনাদের রক্ত রাজাকারের কি না।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধাদেরকে মুক্তিযুদ্ধের কুলঙ্গার সন্তান হিসেবে উল্লখ করে শাহজাহান খান বলেন, “যারা জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করেনা তারা মুক্তিযুদ্ধের চেতনা লালন করে না”।

জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করতে তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এসএসআর/ এআর