হালকা ভোজনে স্পাইসি ফ্রায়েড চিকেন

0
70
spicy-chicken
স্পাইসি ফ্রায়েড চিকেন- ফাইল ছবি
spicy-chicken
স্পাইসি ফ্রায়েড চিকেন- ফাইল ছবি

সন্ধ্যেবেলা একটু ঠান্ডা পানীয় এবং গরম গরম ফ্রায়েড চিকেন হলে কিন্তু একদম মন্দ হয়না। এটি যেন সে সময়টাতে একটা স্বর্গীয় অনুভূতি এনে দেয়। তাই বাড়ির সান্ধ্য স্ন্যাকস হাল্কা হলেও একটু স্পেশ্যাল করতে বাড়িতেই বানিয়ে নিন স্পাইসি ফ্রায়েড চিকেন। এই ভাজা মাংসটি কিন্তু সবসময় স্বাস্থ্যকর নয়। তবে মাঝে মধ্যে খাবারে বৈচিত্র্য আনতে এটা তো খাওয়া যেতেই পারে।

এবার অর্থসূচক পাঠকদের জন্য জানিয়ে দেওয়া হলো, কীভাবে বাড়িতে বসেই বানাবেন স্পাইসি ফ্রায়েড চিকেন।

উপকরণ:

মুরগীর রান ২ টি, গোলমরিচ ১ চা চামচ, আদা ২ টুকরো, রসুন ৬-৮ কোয়া, লাল মরিচের গুঁড়ো ১ চা চামচ, রেডিমেড চিকেন মশলা ২ চা চামচ, ময়দা ১/২ কাপ, তেল ২ কাপ, লবণ পরিমাণমতো।

প্রণালী:

মুরগীর রানগুলো প্রথমে ভাল করে ধুয়ে নিন। এবার একটি ধারালো ছুরির সাহায্যে মাংসের গায়ে তির্যকভাবে চিড়ে দিন। এরপর গোলমরিচ, আদা ও রসুন একসঙ্গে বেটে একটি মসৃণ পেস্ট তৈরি করে নিন।এই মশলায় নুন দিন, লঙ্কাগুঁড়ো এবং চিকেন মশলা দিয়ে ভাল করে মিশিয়ে নিন।মশলাটা মাংসের গায়ে ভাল করে ঘষে ঘষে মাখিয়ে ১০ মিনিট রেখে দিন। মশলা যাতে মাংস থেকে ছেড়ে বেরিয়ে না যায় তার জন্য রানগুলি ময়দায় কোট করে নিন।

এবার কড়াইয়ে তেল বসিয়ে রানগুলো হাল্কা আঁচে ঢাকা দিয়ে ৫-৭ মিনিট ভাল করে ভেজে নিন। মাংস সিদ্ধ হয়ে সোনালি রং ধারণ করলে তেল ছেঁকে তুলে নিন। পরে স্যালাড ও টমেটো ক্যাচ আপ দিয়ে পরিবেশন করুন মজাদার স্পাইসি ফ্রায়েড চিকেন।

এএসএ/