গুরুত্ব পেয়েছে সাতছড়িতে অস্ত্র উদ্ধার ইস্যু

0
37
enewspaprer

enewspaprerআজ বুধবার দেশের প্রায় সব পত্রিকা বিভিন্ন বিষয় নিয়ে লিড নিউজ করেছে। পাশাপাশি পত্রিকাগুলো সাতছড়িতে অস্ত্র উদ্ধার ইস্যুকে গুরুত্ব দিয়ে নিউজ করেছে।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ভারতের ত্রিপুরা রাজ্য সীমান্তবর্তী সংরক্ষিত বনাঞ্চল সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আবারও বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথা জানিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল মঙ্গলবার গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে শ্রীমঙ্গলে র‍্যাব-৯ এর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মো. মুফতি মাহমুদ খান বলেন, উদ্ধার করা অস্ত্রশস্ত্র ও গোলাবারুদের মধ্যে আছে ৯টি এসএমজি, একটি এসএমসি, একটি বেটাগান, একটি অটোরাইফেল, ৬টি এসএলআর, ২টি এলএমজি, একটি স্নাইপার টেলিস্কোপ ও ২ হাজার ৪০০ গুলি।

প্রথম আলোর লিড নিউজের শিরোনাম হলো- ‘দেশের নারী-বৈষম্যের করুণ চিত্র জাতিসংঘে’। এর উপ-শিরোনাম হলো- ‘নারীর প্রতি সকল বৈষম্য বিলোপ সনদ বা সিডও দিবস আজ’। সাতছড়ি ইস্যু নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘সাতছড়ি থেকে আবার অস্ত্র উদ্ধার, নানা প্রশ্ন’।

কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম হলো- ‘গৌরীপুর এখন ‘ফকির মুল্লুক’।

সমকাল লিড নিউজ করেছে- ‘বন্যার্তদের পাশে কেউ নেই’। সাতছড়ি ইস্যু নিয়ে পত্রিকাটি নিউজ করেছে- ‘হবিগঞ্জের গহিন অরণ্যে ফের বিপুল অস্ত্র-গুলি’।

দৈনিক ইত্তেফাক লিড নিউজ করেছে- ‘সাতছড়িতে আরো অস্ত্র-গুলি উদ্ধার’।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার লিড নিউজ করেছে- ‘4 secys guilty’. এর টিকার হলো- ‘ACC finds they resorted to forgery for war hero certificates; privatisation body chief did same’.

দ্য ফিনান্সিয়াল লিড নিউজের শিরোনাম হলো- ‘NBR turns down BTRC plea for tax waiver’. আর সাতছড়ি ইস্যু নিয়ে পত্রিকাটি ৪ কলামের ছবিসহ ক্যাপশন দিয়েছে।

এএসএ/