দানব সরকারকে পরাজিত করতে ছড়িয়ে পড়ুন: ফখরুল

0
44
fikhrul
তারেক রহমানের ৭ম কারামুক্তি দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বক্তব্য রাখছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দানব সরকারকে পরাজিত করতে ছাত্র সমাজকে সারাদেশে ছড়িয়ে পড়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে তারেক রহমানের ৭ম কারামুক্তি দিবস উপলক্ষে ছাত্রদল আয়োজিত এক আলোচনায় সভায় তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, দেশে বর্তমানে ভয়াবহ রাজনৈতিক সংকট চলছে। গণতন্ত্রের অস্তিত্ব আজ বিপন্ন। বন্দুকের নল দেখিয়ে, গায়ের জোরে আওয়ামী লীগ ক্ষমতায় আঁকড়ে ধরে আছে। এদের সরাতে না পারলে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব মহাসংকটে পড়বে। এই দানবীয় সরকাররের পতন ঘটাতে সারাদেশে ছাত্র সমাজকে ছড়িয়ে পড়তে হবে। বেগম জিয়ার নেতৃত্বে চূড়ান্ত আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে হবে।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, সরকার দেশে লুটপাটের রাজত্ব কায়েম করতেই তারেক রহমানকে দেশে ফিরতে দিচ্ছেনা।

তিনি আরও বলেন, তারেক রহমান যেসব বক্তব্য দিচ্ছে তা তার নিজের নয়। তিনি ইতিহাস ঘেঁটে জাতির কাছে সত্য তুলে ধরছেন। যা একদিন ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

ছাত্রদলের সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন কৃষক দলের সভাপতি শামছুজ্জামান দুদু, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম এ্যানি, সাংগঠিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবির খোকন প্রমুখ।

এমআই/