দলবদলে মৌসুমের ব্যয়বহুল ৫ ফুটবলার

0
67

ফুটবল বিশ্বের বড় বড় বেশ কয়েকটি নাম দল বদলেছেন। মৌসুমের শুরু থেকে বিভিন্ন তারকাদের দলে টানতে শুরু থেকে ব্যাস্ত ছিল ক্লাবগুলো
এবারে দলবদলের মৌসুমে সবচেয়ে ব্যয়বহুল ৫ ফুটবলারের কথা জানাচ্ছে অর্থসূচক-

লুইস সুয়ারেজ:luis-suarez
২০১৪-১৫ দলবদলের বাজারে বেশ ব্যাস্ত ছিলো বার্সালোনা। কাতালান জায়ান্টরা শুরু করে লুইস সুয়ারেজকে দিয়ে। লিভারপুল তারকা স্ট্রাইকারকে দলে ভেড়াতে খরচ করতে হয় ৭০ মিলিয়ন পাউন্ড। ট্রান্সফার ইতিহাসে এটা ৩ নম্বরে থাকলেও এবারের ট্রান্সফার উইনডোতে এটাই সর্বোচ্চ।

হামেস রদ্রিগেজ:james rodrigues
পিছিয়ে ছিলনা চির প্রতিদ্বন্দ্বি রিয়াল মাদ্রিদও। ব্রাজিল বিশ্বকাপের চমক হামেস রদ্রিগেসকে দলে ভিড়িয়ে বার্সাকে জবাবটা ভালোই দেয় গ্যালাকটিকোস। মোনাকো থেকে কলম্বিয়ান তারকাকে দলে টানতে রিয়ালকে গুনতে হয় ৬৩.৫ মিলিয়ন পাউন্ড। ট্রান্সফারের রেকর্ড হিসেবে যেটা ৫ নম্বরে।

ডি মারিয়া:Di-Maria
শেষদিকে দল গোছাতে ব্যস্ত ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ব্রিটিশ রেকর্ড গড়েই রিয়াল মাদ্রিদ থেকে ডি মারিয়াকে দলে ভিড়িয়েছে ম্যান ইউ। আর্জেন্টাইন তারকাকে পেতে রেড ডেভিলরা খরচ করেছে ৫৯.৭ মিলিয়ন পাউন্ড। ট্রান্সফার ইতিহাসে এখন যেটা ৬ নম্বরে।

ডেভিড লুইজ:david luiz
চেলসি থেকে ফ্রেঞ্চ লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেইতে নাম লেখিয়েছেন ডেভিড লুইজ। ডিফেন্ডারদের দলবদলের ট্রান্সফার ফির রেকর্ড গড়েই পিএসজিতে যোগ দিয়েছেন এই ব্রাজিলিয়ান। তাকে দলে ভেড়ানোর জন্য পিএসজি কে গুণতে হয়েছে ৪০ মিলিয়ন পাউন্ড।

আলেক্সিস সানচেস:alexis sanchez
বার্সালোনা থেকে আর্সেনালে যোগ দিয়েছেন আলেক্সিস সানচেস। আর্সেন ওয়েঙ্গারকে এই চিলিয়ান ফরোয়ার্ডের জন্য খরচ করতে হয়েছে ৩৫ মিলিয়ন পাউন্ড। এটিই এ মৌসুমের পঞ্চম শীর্ষ ট্রান্সফার ফি।

ইউএম/