প্রেসক্লাবকে রাজনীতির বাহিরে রাখার আহ্বান

0
70
Shangbadik-Protibad

Shangbadik-Protibadজাতীয় প্রেসক্লাবকে সকল ধরণের রাজনীতির বাহিরে রেখে সাংবাদিকদের নিরপেক্ষ ভুমিকা রাখার আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা। একই সাথে গত রোববারে প্রেসক্লাবে কলঙ্কজনক হামলার বিচার দাবি করেন তারা।

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও বিএনপি-জামায়াতের সহিংস রাজনীতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন সাংবাদিক নেতারা।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক,সেক্রটারি শাবান মাহমুদসহ সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, প্রেস ক্লাব একটি পবিত্র জায়গা। এখানে সকল দল ও মতের লোকজন থাকবে। সবাই স্বাধীনভাবে কাজ করবে। কারো এজেন্ডা বাস্তবায়ন করার জন্য প্রেসক্লাব তৈরি হয়নি। বিএনপি-জামায়াত ভাড়া করা লোক এনে প্রেসক্লাবকে অপবিত্র করেছে। মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নিয়ে প্রেসক্লাব থেকে সকল ধরণের অপশক্তিকে প্রতিহতের ঘোষনা দেন তিনি।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, বিএনপি-জামায়াত পরিকল্পিতভাবে সাংবাদিকদের কলঙ্কিত করেছে। তারা আওয়ামীলীগের মিছিলকে উত্তেজিত করে প্রেসক্লাবে হামলা করতে বাধ্য করেছে। প্রধানমন্ত্রীর তথ্য সচিবের উপর হামলা করেছে। আমরা এর বিচার ও এ ধরণের দুস্কৃতিকারীকে প্রেসক্লাবে দেখতে চাই না। এখানে সবাইকে নিরপেক্ষ থেকে বঙ্গবন্ধুর আদর্শে কাজ করতে হবে।

ইউনিয়নের সেক্রেটারি শাবান মাহমুদ বলেন, ব্ঙ্গবন্ধু প্রেস ক্লাবের জমি দান করেছেন। এখানে স্বাধীনতার বিরোধীদের ঠাই না। খালেদা জিয়াকে ক্ষমতায় আনার চেষ্টায় লিপ্ত থাকা সাংবাদিক নামধারীদের কোনো ধরণের কর্মসূচী যাতে এখানে না হয় সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

অন্যান্য সাংবাদিক নেতারা সাংবাদিকদের উপর নগ্ন হামলার বিচার ও প্রেস ক্লাব থেকে সকল ধরণের রাজনীতি দুর করার আহ্বান জানান।

 

নয়ন