১০০ তারকার নগ্ন ছবি ফাঁস তদন্তে এফবিআই

0
64
jeni
জেনিফার লরেন্স- ফাইল ছবি

অস্কার বিজয়ী অভিনেতা জেনিফার লরেন্সসহ অনলাইনে ১০০ তারকার নগ্ন ছবি ফাঁসের অভিযোগ তদন্ত করবে যুক্তরাষ্ট্রের তদন্ত সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)।

এক খবরে বার্তাসংস্থা গলফনিউজ ও লস অ্যাঞ্জেলস টাইমস এ তথ্য জানিয়েছে।

এফবিআই বলেছে, সে সব হ্যাকাররা এই তারকাদের নগ্ন ছবি অনলাইনে ফাঁস করেছেন তাদের বিরুদ্ধে অভিযোগ তদন্ত করা হবে। তবে অভিযোগ প্রমাণিত হলে তাদের (হ্যাকার) বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হতে পারে সে ব্যাপারে কিছু জানায়নি সংস্থাটি।

সোমবার একাধিক আন্তর্জাতিক বার্তাসংস্থা জানায়, সম্প্রতি হলিউডের অন্যতম সেরা নায়িকা জেনিফার লরেন্সের ৬০টি নগ্ন ছবি ফাঁস হয়ে যায় অ্যাপেলের অনলাইন স্টোরেজ ‘আই ক্লাউড’ থেকে। ‘হাঙ্গার গেমস’ সিনেমার এই অভিনেত্রীর অতি ব্যক্তিগত মুহূর্তের ছবিগুলো তোলা হয়েছিল মোবাইল ফোনের মাধ্যমে।

এই সব ছবি জেনিফার রেখেছিলেন ‘আই ক্লাউড’-এ। হ্যাকাররা সেখান থেকেই জেনিফারের ছবি হ্যাক করে। এরপর সেইসব নগ্ন ছবি পোস্ট করা হয় ’4chan’ নামের এক ওয়েবসাইটে।

জেনিফারের ব্যক্তিগত সচিব স্বীকার করেন,

Selena-Gomez
সেলেনা গোমেজ ও রিয়ানা- ফাইল ছবি

নগ্ন ছবিগুলি আসল এবং হ্যাক করার পর ফাঁস হয়েছে।

জেনিফারের মতো আরও এক হলিউড অভিনেত্রী নগ্ন ছবি ফাঁস হওয়ার কথা স্বীকার করেছেন। তিনি হলেন ‘ফাইনাল ডেস্টিনেশন খ্যাত’ ম্যারি ই উইনস্টিড।

এক বছর আগে স্বামীর সঙ্গে ঘুরতে গিয়ে সেইসব ছবি তিনি তুলেছিলেন বলে জানান ম্যারি।

অ্যাপেল অবশ্য জানিয়েছে, বিষয়টি তারা তদন্ত করে দেখছে।

নগ্ন ছবি হ্যাক হওয়ার তালিকায় রয়েছেন রিহানা, কিম কার্দাশিয়ান, কেলি ব্রুক, ক্যাট ডিলে, ভিক্টোরিয়া জাস্টিসদের মত তারকারাও।

এস রহমান/