হরিণাকুণ্ডুতে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

0
40
Jhenidah BNPনানা কর্মসূচীর মধ্য দিয়ে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে বিএনপির ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার সকালে উপজেলা বিএনপি কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।বিকেলে হরিণাকুণ্ডু শহরের প্রিয়নাথ স্কুল মাঠ থেকে উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে এক শোভাযাত্রা বের হয়। এতে রং-বেরংয়ের পোস্টার, ব্যানার, প্লাকার্ড ও ফেস্টুন নিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।শোভাযাত্রাটি শহরের হাসপাতাল মোড়সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রিয়নাথ স্কুল মাঠে এক আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মসিউর রহমান প্রধান অতিথির বক্তব্য রাখেন বক্তব্য রাখেন।

পৌর বিএনপির সভাপতি জিন্নাতুল হকের সভাপতিত্বে সমাবেশে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও হরিণাকুণ্ডু উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট এমএ মজিদ, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাশেম, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক, আবুল হাসান মাস্টার, জমির উদ্দীন মোল্লা, পৌর বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব রনক, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক সাজেদুর রহমান পপ্পু ও সাবেক ছাত্রনেতা আশরাফুল ইসলাম পিন্টু বক্তব্য রাখেন।

সমাবেশে বিএনপি নেতা মসিউর রহমান বলেন, ভোটারবিহীন নির্বাচিত এই সরকার সারা দেশে এক একটি জায়গায় এক একজনকে গডফাদার বানিয়েছে। এই অবৈধ সরকারের দেশপ্রেম বলে কিছু নেই। তারা শুধু চেনে টাকা আর ক্ষমতা।

তিনি বলেন, এখন থেকে বিএনপি আর ঘরে বসে থাকবে না। যেখানেই বাধা আসবে সেখানেই প্রতিরোধ গড়ে তোলা হবে।

মসিউর বলেন, আওয়ামী লীগ নীতিমালা প্রণয়ন করে গণতন্ত্রের মুখপাত্র গণমাধ্যমকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করছে। কিন্তু দেশে যে এখনো সচেতন মানুষ আছে তার প্রমাণ নীতিমালার বিরুদ্ধে সম্প্রতি সম্পাদকদের প্রতিবাদ থেকেই পাওয়া যায়।

এএজি/সাকি