টেলিটকের সাবেক ২ কর্মকর্তার বিরুদ্ধে মামলা হচ্ছে

0
26
Dudok_TT

সরকারি মোবাইল অপারেটর টেলিটক বাংলাদেশ লিমিটেডের চাকরিচ্যুত দুই কর্মকর্তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের মামলা অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগ আনা হয়েছে। আগামী সপ্তাহের যে কোনো দিন মামলাটি দায়ের করা হবে।

রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সোমবার কমিশনের নিয়মিত বৈঠকে এ মামলার অনুমোদন দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।

অভিযুক্ত সাবেক কর্মকর্তারা হলেন- টেলিটক বাংলাদেশ লিমিটেডের চাকরিচ্যুত সহকারী ব্যবস্থাপক (সিস্টেম অপারেশন) এস এম তারেক রহমান ও সহকারী ব্যবস্থাপক (মার্কেট ডেভেলপমেন্ট) সাবিবুর রহমান ওরফে শিপলু।

দুদক সূত্র জানায়, অভিযুক্তরা পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে প্রি-পেইড মোবাইলকে পোস্ট-পেইডে রূপান্তর করেছে। এর মাধ্যমে কলের রেকর্ডকে বিলিং সিস্টেমের বাইরে রেখে টেলিটক বাংলাদেশ লিমিটেড তথা সরকারের নয় কোটি ৭৪ লাখ ১৫ হাজার ৩০৬ টাকা আত্মসাত করেছেন। ২০১০ সালের অক্টোবর থেকে ২০১১ সালের জুন মাস পর্যন্ত এ অর্থ আত্মসাত করা হয়েছে।

এছাড়া ওই অবৈধ অর্থ ব্যক্তি স্বার্থে রূপান্তর করে ব্যাংকে জমা, ফ্ল্যাট ও জমি ক্রয় এবং শেয়ারবাজারে বিনিয়োগ করে পাচার করেছেন তারা।

 দুদকের দুদকের উপ-সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের অনুসন্ধানে এ অভিযোগ প্রমাণিত হওয়ায় কমিশন তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০০৯ এর ৪(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), (৩) ধরায় মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুদক।