বিক্ষোভকারীদের হামলায় পিটিভির সম্প্রচার বিঘ্নিত

0
38
Islamabad, Pakistan
সোমবার সকাল থেকে পাকিস্তানের ইসলামাবাদে আবার সংঘর্ষ জড়িয়ে পড়েছে পুলিশ ও আন্দোলনকারীরা।

পাকিস্তানের ইসলামাবাদে অব্যাহত রয়েছে সরকারবিরোধী বিক্ষোভ ও আন্দোলন। তাদের হামলায় দেশটির জাতীয় টেলিভিশন চ্যানেল পিটিভির সম্প্রচার বন্ধ হয়ে যায়। পরবর্তীতে সেনাবাহিনীর হস্তক্ষেপে তা পুনরায় চালু করা হয়।

Islamabad, Pakistan
সোমবার সকাল থেকে পাকিস্তানের ইসলামাবাদে আবার সংঘর্ষ জড়িয়ে পড়েছে পুলিশ ও আন্দোলনকারীরা।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সোমবার সকালে বিক্ষোভকারীরা ইসলামাবাদে পিটিভির প্রধান কার্যালয়ে প্রবেশ করলে এর সম্প্রচার বন্ধ হয়ে যায়। বন্ধ হওয়ার আগে চ্যানেলটিতে বিক্ষোভকারীদের কার্যালয়ে প্রবেশের দৃশ্য সরাসরি সম্প্রচার করা হচ্ছিল।

ভোট জালিয়াতি ও দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগ দাবিতে আন্দোলন করছে পিটিআই নেতা ইমরান খান ও ধর্মীয় নেতা তাহির উল-কাদরির সমর্থকরা। সকাল থেকে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে।

বিক্ষোভকারীরা পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে অগ্রসরের চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। এসময় পুলিশের দিকে ইট-পাটকেল ছুঁড়ে বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ।

গত শনিবার রাতে সরকার পতনের দাবিতে আন্দোলনরতরা ইসলামাবাদে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সরকারি বাসভবনের দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে ৩ জন নিহত এবং শতাধিক কর্মী আহত হয়েছেন।

এমই/