ইমরান ও কাদরির বিরুদ্ধে মামলা হচ্ছে

0
25
Imran-Tahir
পিটিআই নেতা ইমরান খান এবং পিএটি নেতা তাহির উল-কাদির।

পার্লামেন্টে হামলা, ভাংচুর ও সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান ও পাকিস্তান আওয়ামী তেহরিকের (পিএটি) নেতা তাহির উল-কাদরির বিরুদ্ধে মামলা করবে দেশটির সরকার।

Imran-Tahir
পিটিআই নেতা ইমরান খান এবং পিএটি নেতা তাহির উল-কাদির।

পাকিস্তান সরকারের কয়েকটি সূত্রের বরাত দিয়ে জিও টিভিতে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, ইমরান খানের বিরুদ্ধে ১৪৪ ধারায় অভিযোগ (এফআইআর) করা হবে। পুলিশের দিকে পাথর ছোড়া ও পার্লামেন্টের মর্যাদা হানিকর কার্যকলাপের জন্য অন্যান্য কয়েকটি ধারায় তার বিরুদ্ধে মামলা হবে।

আজ সোমবার ইসলামাবাদে আজাদি মার্চের অংশগ্রহণকারীদের উদ্দেশে পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খান বলেন, গত শনিবার রাতের সংঘর্ষে পিটিআইয়ের নেতাকর্মীরা জড়িত ছিলেন না। ওই দিন রাতে পুলিশের সঙ্গে পাকিস্তান আওয়ামী তেহরিকের (পিএটি) নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ পিটিআইয়ের নেতা-কর্মীদের ভয়ে ভীত ছিল।

তিনি বলেন, আমার বিরুদ্ধে এফআইআর করা হচ্ছে। মিথ্যার ঝুলি পরিপূর্ণ করে এটি করা হচ্ছে। গত শনিবারের হামলায় আমরা জড়িত ছিলাম না।

গতকাল রোববার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পিটিআইয়ের প্রেসিডেন্ট জাভেদ হাশমি বলেন, নওয়াজ শরিফের বাসভবনের দিকে যাওয়ার সিদ্ধান্তের কথা ইমরান খান তাকে জানাননি। দলকে না জানিয়েই প্রধানমন্ত্রীর বাসভবনের দিকে ইমরান খান অগ্রসর হয়েছিলেন।

এমই/