প্রগতি লাইফের প্রিমিয়াম আয় বেড়েছে  

0
46
প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লোগো
Pragati
প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লোগো

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের প্রিমিয়াম আয় বেড়েছে। কোম্পানিটির প্রথম প্রান্তিকে  ৭৪ দশমিক ৪০ শতাংশ এবং অর্ধবার্ষিকীতে ৮ দশমিক ৯৯ শতাংশ আয় বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

কোম্পানির প্রথম প্রান্তিক (জানুয়ারি,১৪-মার্চ,১৪) ও অর্ধবার্ষিকী (জানুয়ারি,১৪-জুন’১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করলে এই তথ্য বেরিয়ে আসে।

প্রথম প্রান্তিক

এই প্রান্তিকে প্রগতি লাইফ প্রিমিয়াম আয় পেয়েছে ২০ কোটি ২০ লাখ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ১১ কোটি ৫৮ লাখ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির আয় বেড়েছে ৮ কোটি ৬১ লাখ টাকা

এদিকে ৩১ মার্চ শেষে কোম্পানির তহবিলের পরিমাণ বেড়েছে ৩৭৭ কোটি ২৪ লাখ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৩২৬ কোটি ৮৯ লাখ টাকা।

অর্ধবার্ষিকী

আলোচিত প্রান্তিকে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ১৮ কোটি ১২ লাখ টাকা প্রিমিয়াম পেয়েছে। গত বছরের একই সময়ে প্রিমিয়ামের পরিমাণ ছিল ১৬ কোটি ৬২ লাখ টাকা। এক বছরের ব্যবধানে  প্রিমিয়াম আয় বেড়েছে ১ কোটি ৪৯ লাখ টাকা।

এদিকে কোম্পানিটির তহবিলও বেড়েছে। গত ৩০ জুন শেষে কোম্পানির জীবন বিমা তহবিলের পরিমাণ দাঁড়িয়েছে ৩৭৫ কোটি  ১৬ লাখ টাকা। ২০১৩ সালের ৩০ জুন জীবন বিমা তহবিলের পরিমাণ ছিল ৩৩১ কোটি  ৯৩ লাখ টাকা।

উল্লখ্য, গত ৩ মাসে (এপ্রিল,১৪-জুন,১৪) কোম্পানিটির তহবিল কমেছে ২ কোটি ৮ লাখ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল ৫ কোটি ৪ লাখ টাকা।

অর্থসূচক/এসএ/