বিনিয়োগকারীদের স্বার্থ সর্বোচ্চ গুরুত্ব দেবে তুং হাই নিটিং

0
41
Tung Hai Knitting got permission of bsec to issue ipo
তুং-হাই নিটিং অ্যান্ড ডায়িং লোগো
Tung Hai Knitting got permission of bsec to issue ipo
তুং-হাই নিটিং অ্যান্ড ডায়িং লোগো

বিনিয়োগকারীদের স্বার্থকে সর্বোচ্চ গুরুত্ব দেবে তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের পরিচালনা পর্ষদ। সোমবার সকালে লেনদেন শুরুর আগে দুই স্টক এক্সচেঞ্জের সাথে আনুষ্ঠানিক বৈঠকে কোম্পানির পরিচালক এহসানুর রহমান এ কথা বলেন।

এসময় তিনি বলেন, তুং হাই নিটিং শতভাগ রপ্তানিমুখী কোম্পানি। কোম্পানির উৎপাদন ও ব্যবসা দিন দিন বাড়ছে। আশা করা যায়, এই কোম্পানিতে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা ভাল কিছু পাবে।

সোমবার সকালে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বোর্ডরুমে আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে লেনদেন শুরু হয়। এ সময় কোম্পানির সচিব মিজানুর রহমান মৃধা ও ঢাকা স্টক এক্সচেঞ্জের লিস্টিং বিভাগের ম্যানেজার শফিকুল ইসলাম ভুঁইয়া নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সাক্ষর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন  কোম্পানির পরিচালক এহসানুর রহমান, সভাপতি আঞ্জু মনোয়ারা খানম, পরিচালক  নাসরিন রহমান। এছাড়া ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক স্বপন কুমার বালা ও ইস্যু ব্যবস্থাপনা কোম্পানি এফসি ক্যাপিটাল লিমিটেডের মাহবুব এইচ মজুমদার, ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সালাউদ্দিন।

ডিএসইতে কোম্পানিটি ৩০ টাকায় লেনেদেন শুরু করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তুং হাই নিটিং সর্বশেষ ২৯ টাকা ৭০ পয়সায় লেনদেন হচ্ছে।

প্রসঙ্গত, চলতি মাসের ১৪ তারিখ তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডকে তালিকাভুক্ত করার সিদ্ধান্ত নেয় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ।

গত ১৯ জুন তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের লটারির ড্র অনুষ্ঠিত হয়। ১৮ মে থেকে ২২ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ৩১ মে পর্যন্ত। এর প্রেক্ষিতে ১৯ জুন লটারি করা হয়।

কোম্পানিটির ৩ কোটি ৫০ লাখ শেয়ারের ছেড়ে বাজার থেকে ৩৫ কোটি টাকা উত্তোলন করে।  বিএসইসির তথ্য অনুযায়ী, উত্তোলিত টাকা চলতি মূলধন, মেশিনারিজ ক্রয় এবং টার্ম ঋণ পরিশোধ ও আইপিওর কাজে ব্যয় করবে কোম্পানি।

অর্থসূচক/জিইউ/এসএ/