কাদা ছোড়াছুড়ি বন্ধ করুন: হাসিনাকে ফখরুল

0
47
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কাদা ছোড়াছুড়ি’ বন্ধ করে জনগণের সমস্যা নিয়ে ভাবার অনুরোধ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার জাতীয় প্রেসক্লাবে এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে মির্জা ফখরুল এ অনুরোধ করেন।

জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন (জাসাস) এ অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়াকে ‘বিকৃত চরিত্র ও মানসিকতার’  মন্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘তার (শেখ হাসিনা)  বক্তব্য রাজনৈতিক শিষ্টাচার বিবর্জিত তো বটেই, ভয়ংকরও। তিনবারের নির্বাচিত প্রধানমন্ত্রীকে তিনি খুনি বলছেন।

শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, যাকে নিয়ে ঘর করছেন সেই এরশাদই গতকাল বলেছে দেশে প্রতিনিয়ত গুম-খুন হচ্ছে। সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। তাই অবৈধ ক্ষমতা ছেড়ে দিন।

গণমাধ্যমের গলা টিপে ধরতেই সম্প্রচার নীতিমালা প্রনয়ণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এক দলীয় শাসন কায়েম করার উদ্দেশ্যেই জাতীয় সংসদের কাছে বিচারপতিদের অভিশংসন ক্ষমতা দেওয়া হয়েছে।

খালেদা জিয়াকে অরুচিপূর্ণ কিছু না বলার আহ্বান জানিয়ে শেখ হাসিনার উদ্দেশ্যে তিনি বলেন, দেশের সর্বোচ্চ আদালত আপনাকে (শেখ হাসিনা) রং হেডেড বলেছে, বেগম জিয়াকে নয়। তাই কাদা ছোঁড়াছুড়ি বন্ধ করে জনগণের কল্যাণে কাজ করুন।

এরআগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলোকচিত্রগুলো ঘুরে দেখেন।

এ প্রদর্শনীতে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আমল থেকে সর্বশেষ গত বছর ২৯ ডিসেম্বর খালেদা জিয়ার বাসভবনের সামনে বালুর ট্রাক দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টির আলোকচিত্রগুলো প্রদর্শন করা হয়।

জাসাসের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আযম খান, অর্থনীতি বিষয়ক সম্পাদক আবদুস সালাম, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, জাসাস ঢাকা মহাগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর সিকদার প্রমুখ।

জেইউ/