‘২০২২ বিশ্বকাপে বাংলাদেশ খেলবে; এটা পাগলের প্রলাপ’

0
52
জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম (ফাইল ছবি)

‘২০২২ সালের ফুটবল বিশ্বকাপে বাংলাদেশ খেলবে’ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিনের এই বক্তব্যকে ‘পাগলের প্রলাপ’ বলে অভিহিত করেছেন জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাফুফের ‘অব্যবস্থাপনা, ব্যর্থতা ও আর্থিক অনিয়েমর বিরুদ্ধে’ করা এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম (ফাইল ছবি)
জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম (ফাইল ছবি)

আমিনুল বলেন, স্বপ্ন দেখা ভালো কিন্তু সে স্বপ্নের সাথে বাস্তবতার মিল থাকতে হবে। জাতিকে অবাস্তব স্বপ্ন দেখানো পাগলের প্রলাপ ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, বাফুফের সঠিক পরিকল্পনা এবং যথাযথ উদ্যোগই পারে বাংলাদেশের ফুটবলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে। এর জন্য সবাইকে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ক্রীড়া উন্নয়ন পরিষদের সহসভাপতি আব্দুস সালাম।

লিখিত বক্তব্যে আবদুস সালাম বলেন, বাফুফের বিগত নির্বাচনে যথাযথ নিয়ম-কানুন অনুসরণ করা হয়নি। তাই যোগ্য ক্রীড়া সংগঠকরা নির্বাচিত হতে পারেননি। ফলে ফেডারশনের কার্যক্রম সঠিকভাবে হচ্ছে না। দিন দিন দুর্বল হচ্ছে বাফুফে। যার প্রমাণ ফুটবলের বর্তমান চিত্র।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিদেশি কোচ সম্পর্কে আবদুস সালাম বলেন, বিপুল পরিমাণ টাকা খরচ করে বিদেশি কোচ আনার দরকার নেই। বরং সঠিক পরিককল্পনার মাধ্যমে দেশের প্রশিক্ষকদের দায়িত্ব দিলে বর্তমান অবস্থা থেকে ফুটবলে আরও ভালো করা সম্ভব।

অব্যবস্থাপনা ও ব্যক্তিগত ইচ্ছা অনিচ্ছার কারণে জনপ্রিয় খেলাটি তার জনপ্রিয়তা হারিয়ে ধ্বংস হতে চলছে বলেও অভিযোগ করেন তিনি ।

তিনি আক্ষেপ করে বলেন, বিগত দিনগুলোতে জাতীয় পর্যায়ে সব ধরনের ফুটবল অনুষ্ঠিত হলেও বর্তমান ফেডারেশনের সময় তা বন্ধ হয়ে গেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ক্রীড়া উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মোস্তাক রহমান, সাবেক ফুটবলার ফয়সাল হামিদ, মিন্টু, জন ও পরিষদের কর্মকর্তাবৃন্দ।

জেইউ/এআর