‘সরকার আসল খুনিদের বাঁচাতে চাইছে’

0
37
Ialami Front Hartal
ফারুকী হত্যায় বিচারের দাবিতে হরতালে র‌্যালি নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের নেতাকর্মীরা।

ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সচিব মোহাম্মদ মাসউদ হোসাইন আল-কাদরী বলেন, নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডের জন্য জামায়াতে ইসলাম দায়ী। সরকার আসল খুনীদের বাঁচাতে চাইছে।

Ialami Front Hartal
ফারুকী হত্যায় বিচারের দাবিতে হরতালে র‌্যালি নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের নেতাকর্মীরা।

ফারুকীর খুনিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার আধা বেলা হরতালে রাজধানীর পল্টনে এক সমাবেশে তিনি এই অভিযোগ করেন।

মাসউদ হোসাইন আল-কাদরী বলেন, সরকার জামায়াতকে বাঁচাতে চাইছে। হত্যাকাণ্ডের পর সরকারের তরফ থেকে কোনো নিন্দা জানানো হয়নি। জামায়াতের পক্ষ থেকে মাওলানা ফারুকীর বিরুদ্ধে প্রোপাগাণ্ডা ছড়ানো হচ্ছে। এতে বুঝা যাচ্ছে, তারাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

পল্টনে ঘণ্টাখানেক সমাবেশ শেষে ছাত্রসেনা ও ইসলামী ফ্রন্ট কর্মীরা প্রেসক্লাবের দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাঁধা দেয়। পরে তারা মিছিল করে মতিঝিলের দিকে চলে যান।

রোববার সকাল ৬টা থেকে আধাবেলা হরতাল শুরুর পর রাজধানীর গেণ্ডারিয়া, কল্যাণপুর, বিজয়নগর, মিরপুর ও মতিঝিলে হরতালের সমর্থনে ইসলামী ছাত্রসেনার কর্মীরা মিছিল ও সমাবেশ করে।

সকাল সাড়ে ৯টার দিকে পল্টন মোড় ও বায়তুল মোকাররমের মাঝামাঝি এলাকায় রাস্তার একপাশে জড়ো হয়ে সমাবেশ শুরু করে ছাত্রসেনা ও ইসলামী ফ্রন্টের শতাধিক নেতাকর্মী।

ছাত্রসেনার সভাপতি মুহাম্মদ নুরুল হক চিশতী জানান, হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে আন্দোলনের কর্মসূচি নিয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করা হবে সোমবার। চট্টগ্রামের লালদীঘি ময়দানে আগামী ২ সেপ্টেম্বর প্রতিবাদ সমাবেশের আয়োজন করছে সংগঠনটি।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট রাতে পূর্ব রাজাবাজারের বাড়িতে পরিবারের সবাইকে বেঁধে ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। ফারুকী সুন্নি মতাবলম্বী সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। টেলিভিশনে ইসলামী অনুষ্ঠানও উপস্থাপনা করতেন তিনি।

ওই হত্যায় জড়িত সন্দেহে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া থেকে মাহমুদা খাতুন ও শরিফুল ইসলাম এবং কুমিল্লা থেকে ইউসুফকে গ্রেপ্তার করে পুলিশ।

এমই/