ভারতীয় ঘূর্ণিতে বিধ্বস্ত ইংলিশরা

0
38

স্পিনারদের দাপটে ওয়ানডে সিরিজে দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভারত। শনিবার সিরিজের তৃতীয় ম্যাচে ৬ উইকেটে জয় পেয়েছে ভারত। এ জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ তে এগিয়ে ভারত।

সরাসরি থ্রোতে উইকেট ভেঙেছেন মোহিত শর্মা,তাতেই সুরেশ রায়নার এই উদযাপন
সরাসরি থ্রোতে উইকেট ভেঙেছেন মোহিত শর্মা,তাতেই সুরেশ রায়নার এই উদযাপন

ভারতীয় স্পিনারদের দাপটে ২২৭ রানেই আটকে যায় ইংলিশরা। জবাবে ৭ ওভার বাকি থাকতেই মাত্র ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ধোনিবাহিনী।

ট্রেন্ট ব্রিজে ইংলিশদের শুরুটা ছিল চমৎকার। ৮২ রানে প্রথম উইকেট হারায় তারা। পার্ট টাইম বোলার সুরেশ রায়নার ঘূর্ণিতে সাজঘরে ফিরেন অ্যালেক্স হালস (৪২)। স্কোরবোর্ডে ১১ রান যোগ করতেই আরেক স্পিনারের শিকার অ্যালেস্টার কুক (৪৪)।

১ রান যোগ হতেই রান আউটের শিকার হন জো রুট (২)। এরপর থেমে যায় ইংল্যান্ডের রানের চাকা। মিডল অর্ডারে বাটলারের ৪২ ও লোয়ার অর্ডারের ট্রেডওয়েলের ৩০ রানে লড়াকু সংগ্রহ পায় ইংল্যান্ড।

ভারতীয়দের সেরা বোলার রবিচন্দ্রন অশ্বিন। ৩৯ রানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া সুরেশ রায়না, রাইডু ও জাদেজা ১টি করে উইকেট নেন। এছাড়া দুই পেসার ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ স্মামি ১টি করে উইকেট নেন।

সহজ লক্ষ্যে তাড়া করতে নেমে রাহানের ৪৫ ও কোহলির ৪০ রানে শুরুটা ভালো করে ভারত। তবে ব্যর্থতার বৃত্তে থাকা শিখর ধাওয়ান মাত্র ১৬ রানেই বিদায় নেন।

রাহানে ও কোহলির বিদায়ের পর ভারতের জয় নিশ্চিত করে রাইডু ও দ্বিতীয় ম্যাচে শতক হাঁকানো রায়না। রায়না ৪২ রানে ফিরে গেলে ৬৪ রানে অপরাজিত থাকেন রাইডু। তার সঙ্গে ১২ রানে অপরাজিত থাকেন জাদেজা।

রবিচন্দ্রন অশ্বিন ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

ইউএম/