হরতাল প্রত্যাহারের আহ্বান এফবিসিসিআইর

0
46
fbcci
এফবিসিসিআই লোগো
fbcci
ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর লোগো।

অর্থনৈতিক উন্নয়নের ধারা সমুন্নত রাখার স্বার্থে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাত ও এর সহযোগী সংগঠন ছাত্রসেনার ডাকা রোববারের হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

শনিবার সংগঠনের মহাসচিব মীর শাহাবুদ্দিন মোহাম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়। একই সঙ্গে আহলে সুন্নাত ওয়াল জামাত নেতা মাওলানা ফারুকী হত্যাকাণ্ডের ঘটনায় গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে এফবিসিসিআই।

হরতাল প্রত্যাহার প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে বর্তমানে ব্যবসা ও বিনিয়োগ বান্ধব পরিবেশ বিরাজ করছে। বৈদেশিক মূদ্রার রিজার্ভ, রেমিট্যান্স, বৈদেশিক বিনিয়োগ, আমদানি ও রপ্তানি কার্যক্রম প্রত্যেক ক্ষেত্রে ইতিবাচক গতিধারা দেখা যাচ্ছে। বিনিয়োগের অনুকূল পরিস্থিতি বিরাজমান বিবেচনা করেই চীন, জাপানসহ বিভিন্ন দেশের বিনিয়োগকারীগণ এদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করছেন। এ অবস্থায় হরতালসহ যে কোন নেতিবাচক কার্যক্রম দেশের ভাবমূর্তির উপর প্রভাব ফেলবে এবং বিনিয়োগকারীরা নিরুৎসাহিত হবেন।

তাই দেশের সার্বিক অর্থনীতির স্বার্থে আগামি কালের হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছে সংগঠনটি।

প্রসঙ্গত, বুধবার রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন নুরুল ইসলামফারুকী। তিনি সুন্নিভিত্তিক সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতা ছিলেন।দীর্ঘদিন ধরে তিনি হাইকোর্ট মাজার মসজিদে খতিবের দায়িত্ব পালন করছিলেন।পাশাপাশি চ্যানেল আইয়ের ‘শান্তির পথে’ও ‘কাফেলা’ নামে দুটি ধর্মীয় অনুষ্ঠানউপস্থাপনা করতেন ফারুকী। এছাড়াও হজ কাফেলার সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।

ফারুকীর খুনিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবিতে শনিবার বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামাত ও এর সহযোগী সংগঠন ছাত্রসেনা পরেরদিন রোববার সারা দেশে অর্ধদিবস হরতাল পালনের ডাক দেয়।