ওয়ানডে সিরিজও শ্রীলঙ্কার

0
36

শনিবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। প্রথম ম্যাচ হারলেও পরের ২টিতে জিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতল স্বাগতিকরা। এর আগে ২-০ ব্যবধানে ২ ম্যাচের টেস্ট সিরিজও জেতে লংকানরা।srilanka

রনগিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৩২ ওভার ১ বলে ১০২ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।
পাকিস্তান ইনিংসের মাঝপথে বৃষ্টি নামায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ৪৮ ওভারে। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার অনেক আগেই থেমে যায় তাদের ইনিংস।

সর্বোচ্চ ৩৮ রানে অপরাজিত থাকেন ফাওয়াদ আলম। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন মিসবাহ-উল-হক। এই দুজন ছাড়া দুই অঙ্কে পৌঁছান কেবল আহমেদ শেহজাদ।

ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে শ্রীলঙ্কার লক্ষ্য দাঁড়ায় ১০১ রান। জবাবে মাত্র ১৮ ওভার ২ বলে ৩ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

উপুল থারাঙ্গার সঙ্গে ৪৬ ও মাহেলা জয়াবর্ধনের সঙ্গে ৪১ রানের দুটি জুটি গড়ে ২৯ ওভার ৪ বল হাতে রেখেই দলকে জয় এনে দেন দিলশান। শেষ পর্যন্ত ৫০ রানে অপরাজিত থাকেন দিলশান।

৩৪ রানে ৪ উইকেট নিয়ে শ্রীলঙ্কার সেরা বোলার থিসারা পেরেরা। উমর আকমল, শোয়েব মাকসুদ, ওয়াহাব রিয়াজ ও সাইদ আজমলকে ফিরিয়ে দিয়ে তিনিই ম্যাচের সেরা খেলোয়াড়। পুরো সিরিজে চমৎকার খেলার পুরস্কার হিসেবে সিরিজ সেরাও হয়েছেন এই অলরাউন্ডার।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান:
৩২.১ ওভারে ১০২ (শেহজাদ ১০, শারজিল ০, হাফিজ ১, মিসবাহ ১৮, ফাওয়াদ ৩৮*, আকমল ৭, মাকসুদ ৭, আফ্রিদি ২, ওয়াহাব ০, আজমল ৬, ইরফান ৫; থিসারা ৪/৩৪, প্রসাদ ১/২৫, হেরাথ ১/৬, প্রসন্ন ১/৮, মালিঙ্গা ১/১৭)

শ্রীলঙ্কা:
১৮.২ ওভারে ১০৪ (থারাঙ্গা ১৪, দিলশান ৫০*, সাঙ্গাকারা ২, জয়াবর্ধনে ২৬, ম্যাথিউস ০*; আজমল ১/১০, ইরফান ১/৩৭, ওয়াহাব ১/৪২)

সিরিজ ও ম্যাচ সেরা: থিসারা পেরেরা।

ইউএম/