বলিউডকে নতুন মাত্রা দিয়েছে যারা

0
58
Sunny Leone
সানি লিওন

প্রত্যেক নতুন প্রজন্মেই নতুন চেতনার দর্শকদের জন্য বলিউডেও হয় পরিবর্তন। কিছু ব্যক্তিত্ব হিন্দি চলচ্চিত্র শিল্পে প্রাণ এনেছে নতুনরূপে।তাদের কথাই থাকছে অর্থসূচক পাঠকদের জন্য-

ইয়ো ইয়ো হানি সিংhoney sing

তার গান আক্রমণাত্মক হতে পারে, কিন্তু বলিউডের নতুন প্রজন্মের কাছে হানি সিং র্যা পার হিসেবে জনপ্রিয়। দেশীয় সংস্কৃতির মিশেলে বলিউডে আইটেম গান করার ধারা তারই হাত ধরে এসেছে। শাহরুখ খানের সঙ্গে ‘লুঙ্গি ড্যান্স’র আইটেম সং তারই প্রমাণ।

কঙ্কনা রাউতKangna Ranaut

ফ্যাশন, কৃষ থ্রি, গ্যাংস্টার, ও লামহে, লাইফ ইন এ মেট্রো, ফ্যাশন, তানু ওয়েডস মানু কাইটস, ওয়ানস আপন এ টাইম ইন মুম্বাই, শুটআউট অ্যাট ওয়াডালার মতো আলোচিত ও উল্লেখযোগ্য ছবিতে অভিনয় করেছেন কঙ্কনা। গ্ল্যামারাস, আবেদনময়ী হিসেবেও কঙ্গনা আবিষ্ট করেছেন দর্শকদের। রিভলবার রানী ও কুইন ছবিতে কোনো রকম মেকআপ না নিয়ে ব্যতিক্রমী নায়িকা হিসেবে পরিচিতি পেয়েছেন এ অভিনয় শিল্পী।

সানি লিওনSunny Leone

ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এবং আমেরিকান ব্যবসায়ী ও মডেল সানি লিওন। পর্নো তারকা হয়েও যে জনপ্রিয়তা পাওয়া যায় তার প্রমাণ রেখেছেন সানি লিওন। সানি লিওন তিনি ম্যাক্সিম বিশ্বেসেরা ১০ পর্ণো তারকার একজন হিসেবে নির্বাচিত হন ২০১০ সালে।
২০১২ সালে বলিউডে আত্মপ্রকাশ ঘটে পূজা ভাটের জিসম ২ নামের যৌনাবেদনময়ী থ্রিলার চলচ্চিত্রের মাধ্যমে।তার আত্মপ্রকাশের মাধ্যমে প্রথম কোনো পর্নো তারকা বলিউডের মূলধারায় আসে। তার পথ অনুসরণ করে হয়তো বহু ভারতীয় পর্নো তারকা মূলধারার ছবিতে পা রাখবেন বলে মনে করা হচ্ছে।

অনুরাগ কাশ্যপAnurag Kashyap
ওয়ান্টেড, আজব প্রেম কি গজব কহানির মত নতুন দিনের ছবির পরিচালক অনুরাগ কশ্যপ। ভারতে সিনেমা-টেলিভিশনে যে কোনও ধূমপানের দৃশ্য দেখানোর সময় পর্দায় সতর্কবাণী দেখানো যে বাধ্যতামূলক হয়েছে – তার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন চলচ্চিত্রকার অনুরাগ কাশ্যপ।
মুব্বাই হাইকোর্টে একটি রিট দাখিল করে বলেছিলেন, এই অদ্ভুত নিয়মের কারণে তার সৃষ্টিশীলতা ব্যাহত হচ্ছে ও শিল্পমাধ্যম হিসেবে সিনেমাও ক্ষতিগ্রস্ত হচ্ছে।
ত্রিভুজ প্রেমের ছবি দেবদাসকে নতুন রুপ দিয়েছেন তিনি। অসাধারণ প্রতিভা ও সারা বিশ্বে ভারতীয় চলচ্চিত্রকে তিনি ব্যাপক পরিচিতি এনে দেওয়ার জন্য অনুরাগ কাশ্যপকে নাইট অব দ্য অর্ডার এন্ড লেটারস পুরস্কার দেয় ফ্রান্স।

বিদ্যা বালানVidya Balan

কারিনা কাপুর ও দিপিকা পাড়ুকোনের মতো তারকারা যখন চিকনি চামেলি হতে ব্যস্ত ছিলেন তখন বিদ্যা বালান এর উল্টোপথে হাঁটেন। ভারতীয় নারীর চিরন্তন একটু মোটা শরীর নিয়ে বড় পর্দায় হাজির হন। পা (২০০৯), ইশকিয়া (২০১০), নো ওয়ান কিলড জেসিকা (২০১১), দ্য ডার্টি পিকচার (২০১১) ও কাহানি (২০১২) মত জনপ্রিয় ছবিতে তাকে এভাবেই দেখা গেছে। তার পথ ধরেই সোনাক্ষীরা এগিয়েছেন।

ইরফান খানIrrfan Khan

ইরফান খান ২০১২ সালের মার্কিন চলচ্চিত্র অ্যামেজিং স্পাইডার ম্যানে অভিনয় করে প্রশংসা অর্জন করেন।
তবে তিনি বলিউডে অভিনয়ের মাধ্যমে বেশি পরিচিত। হলিউডের জুরাসিক ওয়ার্ল্ডে সিনেমা করার জন্যও তিনি ডাক পেয়েছেন।ভবিষ্যতে বলিউডের একটি বড় নাম হতে যাচ্ছেন তিনি।

ফারহান আকতারFarhan Akhtar

গান গাওয়া, গিটার বাজানো অথবা অভিনয় কিংবা দিল চাহতা হ্যায়, ডন প্রভৃতি ছবির পরিচালনা, একই সঙ্গে সবকিছুতেই পারদর্শী বলিউডের জনপ্রিয় তারকা ফারহান আকতার। একধারে তিনি গায়ক, অভিনেতা, পরিচালক ও প্রযোজক। ভারতের বিখ্যাত গীতিকার ও স্ক্রিপ রাইটার জাভেদ আকতার এবং পরিচালক হানি ইরানির ছেলে ফারহান। বাবা-মা এমনকি সৎ মা শাবানা আজমিও মিডিয়া ব্যক্তিত্ব।

সব কিছুতেই সমান তালে হিট ফারহান আকতার। মাত্র ১৭ বছর বয়সে বলিউডে ফারহান আকতারের আগমন ঘটেছিল ইয়াশ চোপড়ার সহকারী হিসেবে।
ভিন্ন ধারার এই ছবিটি তৎকালীন সময়ে ভাগ মিলখা ভাগ ও রক অনে করেছেন চমৎকার অভিনয়। ভবিষ্যতে তিনি আরও ব্যতিক্রম সব ছবি করবেন এবং বলিউডে এক নতুন দৃষ্টান্ত স্থাপন করবেন সেই প্রত্যাশাই করছেন বলিউড বিশেষজ্ঞরা।

সঞ্জয় লীলা বানসালিSanjay Leela Bhansali

সঞ্জয় লীলা বানসালি বলিউড রূপকথার এক অনবদ্য নাম।তার ছবির গান ও অসাধারণ কাহিনী মন ছুঁয়ে যায় সবার।হাম দিল দে চুকে সনম থেকে দেবদাস, গঁলিয়ো কি রাসলীলা থেকে রামলীলা প্রত্যেক ছবিতেই তিনি নিঁখাদ বিনোদন জুগিয়েছেন।

এ আর রহমানA.R. Rahman

রহমানের গান শুনলে মনে হয় আগে কখনো শুনিনিতো।তার প্রত্যেকটা গানেই থাকে নতুনত্ব।তার অ্যলবাম রিলিজ পাওয়ার আগেই হয়ে যায় সুপারহিট। তার প্রতিটি গানই স্বতন্ত্র একটি শিল্প। তার প্রতিটি নতুন টিউনই আনপ্রেডিক্টেবল ইনোভেশন। সাম্প্রতিক রঞ্জনা এবং হাইওয়ে ছবির গানই তার প্রকৃষ্ঠ উদাহরণ। হলিউডেও তা্র জনপ্রিয়তা কম না।

কারিনা কাপুরKareena Kapoor

কারিনার পরিবারিক নাম বেবো ।বাবার দিক থেকে কারিনা পাঞ্জাবি। আর মায়ের দিক থেকে সিন্ধি তিনি। ছোটবেলায় কারিনা পারিবারিক কারনে হিন্দু ও খ্রিস্টান দুই ধর্মের আবহে বেড়ে ওঠেন। অবশ্য সাইফ আলী খানকে বিয়ে করে তিনি মুসলিম রীতির সাথেও মানিয়ে নিয়েছেন।একসময় বলিউডে নারী অভিনেত্রীদের মধ্যে তার পারিশ্রমিক ছিল সর্বোচ্চ।পানশ্রমিকের ক্ষেত্রে তিনি বিপ্লব ঘটিয়েছিলেন।

আমির খানAamir-Khan

ধোবি ঘাট, লগন, থ্রি ইডিয়টসের মতো বিখ্যাত চলচ্চিত্রে অভিনয় করেছেন আমির খান। আমির খানের সিনেমা মানেই হিট।তার অভিনয় গুনেই তিনি গণমানুষের কাছে আবেদন তৈরী করতে পেরেছেন।

ইমরান হামশিEmraan Hashmi

বলিউডে চুম্বন দৃশ্য অনেক হয়েছে। কিন্তু চুম্বন ও অন্তরঙ্গ দৃশ্য হাশমির মতো সাবলীল বাবে কেউ ফুটিয়ে তুলতে পারেননি।বলিউডে তিনি সিরিয়াল কিসার নামে পরিচিত।বলিউডে তিনি একটি নতুন ধারার প্রবর্তন করেছেন।

 

এরকম আরো কিছু নিউজ


kajol-devgan_karan-johar_

করন-কাজল বন্ধুত্বে ভাটা!

দারুণ বন্ধুত্ব ছিল বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কাজল ও পরিচালক করন জোহরের মধ্যে। কিন্তু সেই বন্ধুত্বে এখন ভাটার টান।

সম্প্রতি বন্ধু মনিশ মালহোত্রা আয়োজিত ফ্যাশন সপ্তাহের এক অনুষ্ঠানে বন্ধুত্বে ভাটা পড়ার প্রমাণ মিলেছে।


rani-mukerji

উইনফ্রের মতো শো করতে চান রানী!

অপরাহ উইনফ্রের মতো একটি টেলিভিশন শো করতে চান বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানী মুখার্জি। সম্প্রতি মুম্বাইয়ে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। শুক্রবার ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

 


shakira

পুত্রসন্তানেরই মা হচ্ছেন শাকিরা

দ্বিতীয় পুত্রসন্তানের মা হতে চলেছেন কলম্বিয়ার পপ গায়িকা শাকিরা। ডেইলি মেইল তাদের তাদের এক প্রতিবেদনে বলেছে, কসমোপলিটন ম্যাগাজিনের স্প্যানিশ ভার্সনে দেওয়া সাক্ষাত্কারে শাকিরা নিজেই একথা জানিয়েছেন ।

 


Bidya_Sinha_Mim_0 নতুন লুকে লন্ডনে মিম

গুডমর্নিং লন্ডন’ ছবির কাজের জন্য শুক্রবার সকালের ফ্লাইটে লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়েছেন মিম। অভিনয়শিল্পী তানিয়া আহমেদের পরিচালনায় ছবির প্রায় পুরো কাজ হবে লন্ডনে। সেখানে একটানা ২০ দিন ধরে কাজ হবে।

 


 

Aishwarya

ফিরছেন অ্যাশ, বিপরীতে ইরফান!

২০১০ সালে সঞ্জয়লীলা বানসালির ‘গুজারিশ’ ছবিতে সর্বশেষ অভিনয় করেন ঐশ্বরিয়া। এরপর মা হওয়ায় লম্বা বিরতি নিয়েছেন অভিষেক বচ্চনের এই ঘরণি। অবশেষে ভক্তদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে আবারও ‘জাজবা’র মাধ্যমে পর্দায় হাজির হচ্ছেন তিনি।


ব্রাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি

অবশেষে পিট-জোলির বিয়ে

৯ বছর প্রেমের পর বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন বিখ্যাত যুগল ব্রাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। গত ২৩ আগস্ট ফ্রান্সে হয়ে গেলো তাদের কাঙ্ক্ষিত বিয়ে। এটি জোলির তৃতীয় এবং পিটের দ্বিতীয় বিয়ে।

 


poonam

ফেসবুক ‘ডি-অ্যাক্টিভেটে’ মর্মাহত পুনম

এবার ফেসবুকের কোপে পুনম পান্ডে! এই মডেলের ইন্টারনেট সেনসেশনের অফিসিয়াল প্রোফাইলটা ডিঅ্যাক্টিভেট করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের এহেন আকস্মিক আচরণে শোকে যারপর নাই মর্মাহত পুনম।


 

ইউএম/