সোনার গণেশমূর্তিতে রেকর্ড জিএসবি মণ্ডলের

0
37
golden_ganesh
সোনার গণেশমূর্তি- ফাইল ছবি
golden_ganesh
সোনার গণেশমূর্তি- ফাইল ছবি

ভারতের গণপতি উৎসবে এবার সোনার গণেশমূর্তিতে রেকর্ড গড়েছে মুম্বাইয়ের জিএসবি মণ্ডল। ৮০ কিলো ওজনের সোনায় মোড়া ২৩ কোটি দামের গণেশমূর্তিটি তৈরি করে শহরের সবচেয়ে দামি মূর্তি তৈরির রেকর্ড করেছে তারা।

শুক্রবার ভারতের একটি বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, হিন্দু ক্যালেন্ডারে ভাদ্র মাস শুরু হতেই, ভারতের বিভিন্ন রাজ্যে উত্সবের ঘন্টা বেজে যায়। প্রতি বছরের মতো এবারও ১০ দিনের এই উত্সবে মহারাষ্ট্র ছাড়াও সামিল হয়েছে কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা এবং গোয়ার মতো রাজ্যও।

সমস্ত মুম্বাই নগরী মেতে উঠেছে, সেজে উঠেছে গণপতি উত্সবে।

এবারে মুম্বইতে জিএসবি মণ্ডল সবচেয়ে দামি গণেশমূর্তি তৈরি করে রেকর্ড সৃষ্টি করেছে। এই মূর্তির বিমা মূল্য প্রতিদিন পঞ্চাশ কোটি টাকা। ৫দিনে যার মূল্য দাঁড়ায় আড়াইশো কোটি টাকা। এছাড়াও এই গনেশমূর্তিকে পড়ানো হবে ৯২লক্ষ টাকার একটি মালা।

৬০ বছর আগে, মাধবন নামের এক ভদ্রলোক ১৪ইঞ্চির একটি গণেশমূর্তি নিয়ে পুজো শুরু করেছিলেন। তারপর থেকে মুম্বাই জিএসবি মণ্ডলের পুজোর গ্ল্যামার যতদিন গেছে ততদিনই বেড়েছে। প্রতিবছরই বেড়েছে তাদের গণেশমূর্তির আয়তনও।

আর পুজো চলাকালীন আগামী কয়েকদিনে ভক্তদের কাছ থেকে আসবে প্রায় ৬ থেকে ৭ কোটি টাকা। এছাড়াও ভক্তরা সোনা ও রুপোর উপহারও দেবে গণপতি বাপ্পা মৌরিয়াকে।

এএসএ/