‘ফারুকী হত্যাকাণ্ড ও মগবাজারের ৩ খুন সিরিয়াস কিছু না’

0
51
Asadujjaman-khan

Asadujjaman-khanস্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাওলনা ‌ফারুকী হত্যাকাণ্ড ও মগবাজারে তিন খুনের ঘটনা সিরিয়াস কিছু না। এসব হত্যাকাণ্ড হঠাৎ করেই ঘটে থাকে। এসব হত্যাকাণ্ড বিচ্ছিন্নভাবেই হয়ে থাকে।

আজ শনিবার রাজধানীর ঢাকা রিপোর্টাস ইউনিটি মিলনায়তনে ‘ফরমালিন প্রতিরোধে সরকারের সাফল্য ও পরবর্তী করণীয়’ শীর্ষক এক গোল টেবিল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন। ‘আমরা নগরবাসী’ নামে একটি সামাজিক সংগঠন এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকরা যত সিরিয়াসলি প্রশ্ন করছেন, এগুলো তেমন সিরিয়াস কিছু না। হত্যাকাণ্ডগুলোর মোটিভ নিয়ে তদন্ত শুরু হয়েছে। শিগগির এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে ।

তিনি আরও বলেন, ফারুকী যেভাবে খুন হয়েছেন, তা ছিঁচকে সন্ত্রসী করেনি, করেছে পেশাদার সন্ত্রাসী। আর মগবাজারের ঘটনা রেলের জমি দখল নিয়ে ঘটেছে। ওই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। যে কোন সময় তাদের গ্রেপ্তার করা হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ. আ. ম. স আরেফীন সিদ্দিক, সংসদ সদস্য হাজী মো. সেলিম, মনোরঞ্জন ঘোষাল, সংগঠনের উপদেষ্টা সোহরাব চৌধুরী, সভাপতি মাহফুজুর রহমান মাহফুজ, স্বাধীন বাংলাবেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।

উল্লেখ্য, গত বুধবার রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে ইসলামী ফ্রন্টের নেতা ও চ্যানেল আইয়ের অনুষ্ঠান উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন বৃহস্পতিবার রাজধানী মগবাজারে গুলি করে তিনজনকে হত্যা করা হয়।