সাংবাদিক মিজানের অপহরণকারীদের শাস্তির দাবি

0
35
rongpur Journalist A
আমার বাংলা পত্রিকার প্রধান প্রতিবেদক মিজান চৌধুরীর অপহরণ ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন।
রংপুর সাংবাদিক সমিতির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও আমার বাংলা পত্রিকার প্রধান প্রতিবেদক মিজান চৌধুরীকে অপহরণ ও নির্যাতনকারীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির দাবি জানিয়েছেন রংপুর সাংবাদিক সমিতির নেতারা।

rongpur Journalist A
আমার বাংলা পত্রিকার প্রধান প্রতিবেদক মিজান চৌধুরীর অপহরণ ও নির্যাতনকারীদের শাস্তির দাবিতে শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তারা এই দাবি জানান।

বক্তারা বলেন, সাংবাদিকরা আতঙ্কে আছেন। এই পরিস্থিতি থেকে আমরা মুক্তি চাই। সাংবাদিকদের জাতির বিবেক বলা হয়। তারা মানুষ ও ন্যায়ের কথা বলেন। অথচ সাংবাদিকদের ওপর নির্যাতন করা হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না। কেন এই হামলা? রাষ্ট্রের উচিত সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা।

তারা অভিযোগ করেন, সাংবাদিকদের উপর হামলা ও নির্যাতনের বিচার না হওয়া সংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে। এভাবে সাংবাদিকদের ওপর নিযাতন চলতে থাকলে দেশের স্বাধীনতা হুমকির মখে পড়বে।

সমিতির সাংগঠনিক সম্পাদক গাউছুল আজম বিপুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ঢাকা সাংবাদিক ইউনিয়নের জনকল্যাণ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, রংপুর সাংবাদিক সমিতির প্রচার সম্পাদক মতলুব মল্লিক, সিনিয়র সাংবাদিক আয়াতুল্লাহ খান প্রমুখ।

উল্লেখ্য, গত ২৬ আগস্ট মঙ্গলবার বিকেলে গুলশানে এনআরবি ব্যাংকের চেয়ারম্যানের সঙ্গে ব্যক্তিগত সাক্ষাৎ শেষে আমার বাংলা পত্রিকার প্রধান প্রতিবেদক মিজান চৌধুরী এবং বেসরকারি টেলিভিশন এটিএন বাংলার মার্কিন যুক্তরাষ্ট্র স্টেশনের বার্তা সম্পাদক দর্পণ কবীরকে অপহরণ করে দুর্বৃত্তরা। প্রায় চার ঘণ্টা তাদের ওপর নির্যাতন চালিয়ে রাত ৯টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাছে আশিয়ান সিটির কাছাকাছি স্থানে দুর্বৃত্তরা তাদের ফেলে পালিয়ে যায়।

এমআই/এমই/