‘মতাদর্শের ভিন্নতাই ফারুকী হত্যা’

0
53
Ahle Sunni Wal Jamat
শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে আহলে সুন্নি ওয়াল জামাত নেতারা।

শুধু মতাদর্শের কারণেই মাওলানা নূরুল ইসলাম ফারুকীকে হত্যা করেছে বলে অভিযোগ করেছেন আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের নেতারা।

Ahle Sunni Wal Jamat
শনিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে আহলে সুন্নি ওয়াল জামাত নেতারা।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন সংগঠনের মহাসচিব আল্লামা জালালুদ্দীন আল কাদেরী।

লিখিত বক্তব্যে জালালুদ্দীন আল কাদেরী বলেন, আল্লামা ফারুকী আজীবন সুন্নিয়তের প্রচার ও ইসলামের সূফীবাদি দর্শনের বুদ্ধিভিত্তিক উপায় তুলে ধরেছেন। এজনই বাতিলপন্থী বিকৃত মতাদর্শীরা তাকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। যারা এ ধরনের বর্বরোচিত হত্যায় জড়িত ও হত্যার নীলনকশা প্রণয়ন করেছিল তাদের আগামী ৩ দিনের মধ্যে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

তিনি বলেন, কিছু পত্রিকা ও টিভি চ্যানেলে পুলিশের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে ফারুকী ব্যবসায়িক বা পারিবারিক দ্বন্দ্বের কারণেও খুনের শিকার হতে পারেন- বলে প্রচার করা হচ্ছে। আমাল্লা ফারুকীর প্রতিপক্ষ শুধু ইসলামে ছদ্মবেশী বালিতরা। আমরা বলতে চাই, কেবল মাত্র মতাদর্শের কারণেই তিনি খুন হয়েছেন। অন্যকোনো কারণ থাকতে পারে না।

জালালুদ্দীন আল কাদেরী বলেন, ইসলামের নামে গর্জে ওঠা জঙ্গিবাদী ইসলামে ছদ্মবেশী খুনিচক্রকে অবিলম্বে চিহ্নিত করে কাঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। তাদের এখনই দমন করতে না পারলে আমাগী দিনে আরও ভয়ংকর রূপ ধারণ করবে তারা।

ফারুকীর মতো অন্য কোনো আলেমের এ ধরনের নির্মম পরিণতি থেকে রক্ষার জন্য সুন্নি উলামা, পীর মাশায়েখদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে সরকারের প্রতি জোর দাবি জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান শাহাজাদা গাউসুল আলম সৈয়দ সাইফুদ্দিন মাজভাণ্ডারী, প্রচার সম্পাদক রুহুল আমীন চাঁদপুরী, রাজধানীর মৌচাক জামে মসজিদের খতিব মাসুদ হোসেন আল কাদরী প্রমুখ।

উল্লেখ, গত ২৮ আগস্ট পূর্ব রাজাবাজারে নিজ বাসায় খুন হয়েছেন মাওলানা নূরুল ইসলাম ফারুকী। দীর্ঘদিন ধরে হাইকোর্ট মাজার মসজিদে খতিবের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। এর পাশাপাশি চ্যানেল আইয়ের ‘শান্তির পথে’ ও ‘কাফেলা’ নামে দুটি ধর্মীয় অনুষ্ঠান উপস্থাপনা করতেন ফারুকী।

এমআই/এমই/