দেল পিয়েরো দিল্লির, রোনালদিনহো চেন্নাইয়ের!

0
45

ক্রিকেটে আইপিএল-এর সাফল্য অনুসরণ করে ভারতে শুরু হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল)। ফ্রাঞ্জাইজিগুলো বিভিন্ন তারকা খেলোয়াড়দের দলে ভেড়াতে ব্যস্ত।

দেল পিয়ারো ও রোনালদিনহো
দেল পিয়ারো ও রোনালদিনহো

এরই ধারাবাহিকতায়, ২০০৬ সালে ইতালির বিশ্বকাপ জয়ী দলের সদস্য আলেসান্দ্রো দেল পিয়েরো ডায়নামোস দিল্লি ক্লাবে খেলতে যাচ্ছেন। চেন্নাই টাইটানসের হয়ে খেলতে পারেন দু’বারের বিশ্ব শ্রেষ্ঠ ফুটবলার ব্রাজিলের রোনালদিনহো!

ভারতের একটি গণমাধ্যম তাদের এক প্রতিবেদনে বলছে, জুভেন্টাসের সাবেক তারকা দেল পিয়েরো শুধু ডায়নামোস দিল্লি ক্লাবেই খেলবেন না, তিনি গোটা ফুটবল লিগের ‘ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর’-ও হতে চলেছেন। অর্থাৎ ভারতে ফুটবলের ভাবমূর্তি ও জনপ্রিয়তা বাড়ানোর কাজেও তার অবদান থাকবে।

অন্যদিকে, চেন্নাই বেশ কিছু দিন ধরেই রোনালদিনহোর সঙ্গে যোগাযোগ করে যাচ্ছে। জল্পনাও চলছে তিনি ভারতে আসছেন। তবে রোনালদিনহোর এজেন্ট মারসেলো স্যানডার জানিয়েছেন এখনও রোনলদিনহোর সঙ্গে চেন্নাইয়ের কোনও চুক্তি হয়নি ।

ক্রিকেট পাগল ভারতে ফুটবলকে জনপ্রিয় করার জন্যই আইএসএলের উদ্যোগ নিয়েছেন আয়োজকরা। এর প্রধান আয়োজক ভারতের সবচেয়ে ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানি, সাথে থাকছে স্পোর্টস ম্যানেজমেন্ট জায়ান্ট আইএমজি।প্রচার স্বত্ত্ব থাকছে মিডিয়া মুঘল রুপার্ট মারডকের স্টার টিভির কাছে।

আগামী ১২ অক্টোবর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত ৮ শহরের ৮টি দলের মধ্যে হবে এই প্রতিযোগিতা। বিভিন্ন দলের মালিকের তালিকায় আছেন ক্রিকেট তারকা শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ , বলিউড তারকা সালমান খান, রনবীর কাপুর এবং জন আব্রাহাম৷ এই ৮টি দল হল চেন্নাই, দিল্লি, গোয়া, গৌহাটি, কোচি, কলকাতা, মুম্বাই আর পুনে।

ভারতের নতুন ফুটবল লিগে ফ্রান্সের বিশ্বকাপজয়ী খেলোয়াড় রবার্ট পিরেস এবং ডেভিড ত্রেজেগে, স্পেন জাতীয় দলের সাবেক খেলোয়াড় হোয়ান কাপদেভিয়া আর লুইস গার্সিয়া, ইংল্যান্ড দলের সাবেক গোলরক্ষক ডেভিড জেমসকে মাঠে দেখা যাবে।

এছাড়া জার্মান জাতীয় দলের সাবেক খেলোয়াড় মানুয়েল ফ্রিডরিশ, জুভেন্টাস ক্লাবের স্ট্রাইকার ডেভিড ট্রেসেগে, ইংল্যান্ডের নিউকাসেল ইউনাইটেডের প্রাক্তন স্ট্রাইকার মাইকেল চোপড়া বিভিন্ন দলের হয়ে খেলবেন।

ইউএম/