আবারও বিএনপি ভাঙার চেষ্টায় দেশি-বিদেশি চক্র: ফখরুল

0
44
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

দেশি-বিদেশি চক্র আবারও বিএনপি ভাঙার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বিএনপির ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে রুখতে হবে স্বৈরাচার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতা পাকাপোক্ত করার জন্য ৫ জানুয়ারি দলীয় নির্বাচন করেছে। তারপরও অনেকে বলে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করে সফল হতে পারেনি। কিন্তু আমি বলবো বিএনপি ওই নির্বাচনে বর্জন করে সম্পূর্ণ সফল হয়েছে। সারাবিশ্ব ও দেশের জনগণ ওই নির্বাচনের সমালোচনা করে তা প্রমাণ করেছে।

সরকারের বিরুদ্ধে কেউ যাতে কথা না বলতে পারে সেজন্যই সম্প্রচার নীতিমালা- একথা উল্লেখ করে তিনি বলেন, সর্বোপরি অবৈধ সংসদের হাতে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা দিচ্ছে তারা।

এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য জনগণের অধিকার ফিরিয়ে দিতেই আমাদের ঐক্যবদ্ধ হয়ে এই জালেম ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বলেন, আওয়ামী লীগ না হলে মুক্তিযোদ্ধা হওয়া যায় না। অনেক মুক্তিযোদ্ধা রিকশা চালায়, না খেয়ে থাকে; এমনকি ভিক্ষা পর্যন্ত করছেন। শুধুমাত্র ভিন্ন মতাবলম্বী হওয়া তারা মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাচ্ছেন না।

সভায় আরও বক্তব্য রাখেন নরসিংদী জেলা বিএনপির সহ-সভাপতি ও নির্বাহী কমিটির সদস্য কর্নেল (অব,) জয়নাল আবেদিন, নির্বাহী কমিটির সদস্য ঈসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।

এমআই/