বেঁটে পুরুষ বেশি সংসারী!

0
52
ছবিটি প্রতীকি

খুব বেশি লম্বা না বলে কি আপনি চিন্তিত? আপনাকে দেখে কি নারীরা সেভাবে আকৃষ্ট হয় না? এ নিয়ে আর মন খারাপ করবেন না। এবার জোর গলায় আপনি নারীদের উদ্দেশে জানিয়ে দিন, একজন লম্বা পুরুষ মানুষের চেয়ে আপনি সর্ম্পকের ক্ষেত্রে অনেক বেশি সিরিয়াস।

ছবিটি প্রতীকি
ছবিটি প্রতীকি

যুক্তরাষ্ট্রের গবেষকরা নারীদের বলছেন, দাম্পত্যকে দীর্ঘস্থায়ী রূপ দিতে বেঁটে ছেলেদের বিয়ে করুন। হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে তাদের গবেষণার সারসংক্ষেপ প্রকাশ করা হয়েছে।
তাদের নতুন গবেষণায় দেখা যাচ্ছে বেঁটে, গড়পড়তা এবং লম্বা পুরুষদের সঙ্গীদের আর্থ-সামাজিক অবস্থান ভিন্ন ভিন্ন ধরনের।

বেঁটে পুরুষদের মধ্যে বিবাহ বিচ্ছেদের গড় হার লম্বা পুরুষদের তুলনায় বেশ কম। তারা একটু দেরিতে বিয়ে করেন। তারা তার থেকে কম শিক্ষিত মেয়ে চান। নিজের থেকে কম বয়সীদেরও বিয়ে করতে চান। এছাড়া ঘরের কাজ কম করে সঙ্গীর জন্য প্রচুর উপার্জন করতেও আগ্রহী থাকেন বেঁটে পুরুষরা।

নতুন এই গবেষণায় উঠে এসেছে লম্বা পুরুষ তাড়াতাড়ি বিয়ে করতে আগ্রহী। তারা উচ্চশিক্ষিতা এবং নিজের সমবয়সী বা নিজের থেকে বেশি বয়সীদেরও বিয়ে করতে চান। বেশির ভাগ সময়ই তা শেষ পর্যন্ত বিচ্ছেদে রূপ নেয়।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের দুজন গবেষক অবীগল ওয়েটজম্যান ও ডাল্টন কনলে বলেন, লম্বা পুরুষরা তাদের আকষর্ণীয় ফিগার দিয়ে মহিলাদের আকৃষ্ট করে থাকেন। অন্যদিকে বেঁটে পুরুষরা উচ্চ আয় দিয়ে নারীদের আকৃষ্ট করতে চান। শারিরীক আকর্ষণ দ্রুত সম্পর্ক তৈরির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করলেও সম্পর্ক টিকিয়ে রাখতে তা শেষ পর্যন্ত মুখ্য ভূমিকা রাখে না।

গবেষকরা ১৯৬৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত আমেরিকার ৪ হাজার ৫০০টি পরিবারের আয়ের জরিপের তথ্য নিয়ে গবেষণাটি চালিয়েছেন।
এর আগের এক গবেষণায় দেখা যায়, কর্মক্ষেত্রে লম্বারা বেঁটেদের চেয়ে ভালো করে থাকেন।

সেখানে বিভিন্ন প্রতিষ্ঠানের ৯০ জন প্রধান নির্বাহী কর্মকর্তা্র তথ্য নিয়ে দেখানো হয়েছিল, লম্বাদের আয় তুলনামূলক বেশি।

ইউএম/