‘ফারুকী হত্যায় দায়ী জামায়াত-শিবির’

0
50
sunni movement
দুর্বৃত্তদের হাতে নিহত নুরুল ইসলাম ফারুকীর খুনিদের গ্রেপ্তারের দাবিতে সুন্নি আন্দোলনের বিক্ষোভ। ছবি-খালেদুল কবির নয়ন

সুন্নি আলেম ও চ্যালেন আইয়ের অনুষ্ঠান উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকীর খুনি ও মদদদাতাদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার না করা হলে সারাদেশ অচল করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছে ইসলামী ফ্রন্ট বাংলাদেশসহ একাধিক ইসলামী সংগঠন।

sunni movement
দুর্বৃত্তদের হাতে নিহত নুরুল ইসলাম ফারুকীর খুনিদের গ্রেপ্তারের দাবিতে সুন্নি আন্দোলনের বিক্ষোভ। ছবি-খালেদুল কবির নয়ন

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তা বন্ধ করে ইসলামী ফ্রন্ট বাংলাদেশের বিক্ষোভ সমাবেশে সংগঠনগুলোর নেতাকর্মীরা এ হুমকি দেন।

সমাবেশে বক্তারা এ হত্যাকাণ্ডের জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে বলেন, মাওলানা ফারুকী জঙ্গীবাদের বিরুদ্ধে কথা বলতেন। তাই জঙ্গীবাদের দোসর জামায়াত-শিবির পূর্ব পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

সমাবেশ থেকে জামায়াত-শিবির বিরোধী স্লোগানও দেওয়া হয়।

বক্তারা বলেন, আল্লামা ফারুকীর এ হত্যাকাণ্ড দ্বীন মিল্লাত ও সুন্নি মুসলমানের ওপর এক মারাত্মক আঘাত ও অপূরণীয় ক্ষতি। এই ক্ষতি কোনো দিন পূরণ করা যাবে না।

এসময় বক্তারা আগমী ২৪ ঘণ্টার মধ্যে ফারুকীর খুনি ও মদদদাতাদের গ্রেপ্তারে আল্টিমেটাম দেন। অন্যথায় দেশের শান্তি প্রিয় সুন্নি জনতাকে সাথে নিয়ে সারা দেশ অচল করার হুমকি দেন তারা।

সমাবেশে আহলে সুন্নাত ওয়াল জামাআত, রেজভীয়া দরবার শরীফ, বাংলাদেশ আঞ্জুমান আশেকানে মোস্তফাসহ বিভিন্ন ইসলামী সংগঠন একাত্বতা ঘোষণা করে।

প্রসঙ্গত, ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য মাওলানা ফারুকীকে গতকাল বুধবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে নিজের বাসায় জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ের ধর্মবিষয়ক অনুষ্ঠান ‘কাফেলা’ উপস্থাপনা করতেন। এছাড়া দীর্ঘদিন ধরে হাইকোর্ট মাজার মসজিদে খতিবের দায়িত্ব পালন করছিলেন মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

এমআই/