‘খুনের রাজত্বের আরেক প্রমাণ ফারুকী হত্যা’

0
46
khaleda zia
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া: ফাইল ছবি
khaleda zia
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া: ফাইল ছবি

সুপ্রিমকোর্ট জামে মসজিদের খতিব এবং চ্যানেল আইয়ের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী খুন হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, ফারুকীকে হত্যার মধ্য দিয়ে আরেকবার প্রমাণ হলো, এই দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে।

বৃহস্পতিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে খালেদা জিয়া অভিযোগ করেন, সরকারের পৃষ্ঠপোষকতা আছে বলেই গুম, খুন ও অপহরণের ঘটনা ঘটিয়ে অপরাধীরা অদৃশ্য হয়ে যাচ্ছে।

তিনি বলেন, দেশের মানুষ আর নিরাপদ নয়। দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে।

ফারুকী হত্যার তীব্র নিন্দা জানিয়ে খালেদা জিয়া বলেন, দেশবাসী এমন নৈরাজ্যকর থমথমে পরিবেশে বসবাস করছে, যেখানে পরিবার-পরিজন নিয়ে একজন দ্বীনি আলেমকেও দুষ্কৃতকারীদের হাতে জীবন হারাতে হয়। অবৈধ সরকারের সৃষ্ট কুশাসনের করাল গ্রাস থেকে কেবল দেশের রাজনৈতিক নেতা-কর্মীই নয়, দেশের সম্মানিত বিশিষ্টজনেরাও রেহাই পাচ্ছেন না।

সরকারকে সতর্ক করে বিএনপি চেয়ারপার্সন বলেন, অবৈধ ক্ষমতা ধরে রাখতে নৈরাজ্য ও দুঃশাসনের বিকল্প নেই। তাই সরকার এসব কর্মকাণ্ডকে প্রশ্রয় দিচ্ছে।এইভাবে হত্যালীলা চালিয়ে দেশব্যাপী রক্তপাত ঘটানোর জন্য সরকারকে একদিন চরম ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে।

প্রসঙ্গত, বুধবার রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন নুরুল ইসলাম ফারুকী। তিনি সুন্নিভিত্তিক সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতা ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি হাইকোর্ট মাজার মসজিদে খতিবের দায়িত্ব পালন করছিলেন। পাশাপাশি চ্যানেল আইয়ের ‘শান্তির পথে’ও ‘কাফেলা’ নামে দুটি ধর্মীয় অনুষ্ঠান উপস্থাপনা করতেন ফারুকী। এছাড়াও হজ কাফেলার সঙ্গেও যুক্ত ছিলেন তিনি।