ফেসবুক ‘ডি-অ্যাক্টিভেটে’ মর্মাহত পুনম

0
42
poonam
পুনম পান্ডে- ফাইল ছবি
poonam
পুনম পান্ডে- ফাইল ছবি

এবার ফেসবুকের কোপে পুনম পান্ডে! এই মডেলের ইন্টারনেট সেনসেশনের অফিসিয়াল প্রোফাইলটা ডিঅ্যাক্টিভেট করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুকের এহেন আকস্মিক আচরণে শোকে যারপর নাই মর্মাহত পুনম।

বৃহস্পতিবার ভারতের কয়েকটি বার্তা সংস্থা এ তথ্য জানিয়েছে।

ফেসবুকে প্রায় ২১ লক্ষ ফলোয়ার রয়েছে পুনমের। কিন্তু একের পর এক তার অর্ধনগ্ন ছবি, ভিডিওতে সহ্যের বাঁধ ভেঙেছে ফেসবুক কর্তৃপক্ষের। তাই তার অ্যাকাউন্টটিই ডিঅ্যাক্টিভেট করে দিয়েছে।

টুইটারে ফলোয়ারদের কাছে সেই দুঃখ ব্যক্ত করেছেন পুনম। তিনি বলেছেন, আমার অফিসিয়াল ফেসবুক পেজ ডিঅ্যাক্টিভেট করা হয়েছে। ২১ লক্ষ ভক্তরা ছিলেন ওই পেজে। কেউ কি আমাকে বলতে পার কীভাবে আমার পেজটাকে উদ্ধার করা যায়?

সাধারণত ফেসবুক তখনই কোনো ব্যক্তির অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেট করে, যদি সেই ব্যক্তি ভুয়া নাম দিয়ে অ্যাকাউন্ট খোলেন কিংবা প্রাপ্তবয়স হওয়ার আগে অ্যাকাউন্ট খোলেন।

এছাড়া অত্যধিক গ্রুপে যোগ দেওয়া, অত্যধিক গ্রুপে পোস্ট করা, মাত্রাতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান, অ্যাপ্লিকেশনের বিজ্ঞাপন করা ও আপত্তিজনক কিছু পোস্ট করলেও অ্যাকাউন্ট ডি-অ্যাক্টিভেট করে ফেসবুক।

পুনম পান্ডের অ্যাকাউন্টটি কেন ডি-অ্যাক্টিভেট করা হল তা আর বলার অপেক্ষা রাখে না।

ফেসবুক আর টুইটারে নিয়মিত নিজের টপলেস ছবি পোস্ট করে বরাবরই খবরের শিরোনামে থেকেছেন পুনম। নিজের উত্তেজক, যৌন সুড়সুড়ি জাগানো ছবি ও ভিডিও পোস্ট করে নিজের ফলোয়ার বাড়াতে চেয়েছিলেন আরও। সোস্যাল মিডিয়ার দৌলতেই জনপ্রিয়তা পেয়েছেন এই ‘স্ট্রিপটিজ কুইন’।

এই ঘটনা থেকে পুনম যদি শিক্ষা না নেয় তাহলে টুইটারও ফেসবুকের পথেই হাঁটতে পারে। তাহলে পুরো ভার্চুয়াল দুনিয়া থেকেই বিদায় নিতে হবে পুনমকে।

এএসএ/