ফারুকী হ্ত্যার বিচার দাবি সুন্নি আন্দোলনের

0
38
sunni movement
দুর্বৃত্তদের হাতে নিহত নুরুল ইসলাম ফারুকীর খুনিদের গ্রেপ্তারের দাবিতে সুন্নি আন্দোলনের বিক্ষোভ। ছবি-খালেদুল কবির নয়ন
sunni movement
দুর্বৃত্তদের হাতে নিহত নুরুল ইসলাম ফারুকীর খুনিদের গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার প্রেস ক্লাবের সামনে সুন্নি আন্দোলন বাংলাদেশের বিক্ষোভ। ছবি-খালেদুল কবির নয়ন

সুন্নি আন্দোলন বাংলাদেশের উপদেষ্টা ও চ্যানেল আইয়ের উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকীর নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে খুঁজে বের করে তাদের বিচার ও শাস্তির দাবি জানিয়েছে সুন্নি আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে সুন্নি আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর শাখা আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানিয়েছেন এই সংগঠনের নেতারা।

বক্তারা বলেন, সত্যের শত্রুদের মুখোশ উন্মোচন করে ফারুকী মানুষের ইমান রক্ষা ও দ্বীনের সুরক্ষায় ছিলেন নিবেদিত প্রাণ। সত্যের শত্রুরাই তার হত্যাকারী। আল্লামা ফারুকী হত্যা দ্বীন-মিল্লাত ও ছুন্নিয়তের ওপর মারাত্মক আঘাত ও অপূরণীয় ক্ষতি। আমরা সরকারের কাছে ফারুকী হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত প্রকৃত খুনীদের অবিলম্বে খুঁজে বের করে তাদের বিচার ও শাস্তির দাবি জানাচ্ছি।

তারা বলেন, আমরা শুধু শোক ও নিন্দা নয়; কোনো উশৃংখলতা নয়; সত্য তথা ছুন্নিয়তের প্রকৃত ও পূর্ণাঙ্গ ধারায় ঐক্যবদ্ধ হয়ে সঠিক লক্ষ্যে এগিয়ে যাওয়ার মাধ্যমেই তার প্রতি যথার্থ শ্রদ্ধা জানাতে চাই।

Nurul Islam Faruki
নিহত মাওলানা নুরুল ইসলাম ফারুকী। ফাইল ছবি

সংগঠনের মহাসচিব মাওলানা রাহান আফজালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য মাওলানা জিয়াউল হক রেজভী, আবু আবরার চিশতী, ঢাকা মহানগরের সম্পাদক মাঈদুল বারী জাকারিয়া প্রমুখ।

প্রসঙ্গত, গতকাল বুধবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর পূর্ব রাজাবাজারে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আইয়ের ধর্মবিষয়ক অনুষ্ঠান কাফেলার উপস্থাপক মাওলানা নূরুল ইসলাম ফারুকীকে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা। তিনি ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য। এছাড়া দীর্ঘদিন ধরে হাইকোর্ট মাজার মসজিদে খতিবের দায়িত্ব পালন করছিলেন মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

এমই/