ফারুকীর খুনিদের গ্রেপ্তার দাবিতে আল্টিমেটাম

0
59
Nurul Islam Faruki
ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য, চ্যানেল আই-এর ধর্ম বিষয়ক উপদেষ্টা ও হাইকোর্ট মাজার মসজিদে খতিব মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য ও আহলে সুন্নাত ওয়াল জামাত নেতা মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যায় জড়িতদের ২৪ ঘণ্টারমধ্যে গ্রেপ্তার করতে ব্যর্থ হলে হরতালসহ কঠোর কর্মসূচির আল্টিমেটাম দিয়েছে ইসলামী ছাত্রসেনা।

Nurul Islam Faruki
ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য, চ্যানেল আই-এর ধর্ম বিষয়ক উপদেষ্টা ও হাইকোর্ট মাজার মসজিদে খতিব মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জামালুদ্দিন রাব্বানী এ ঘোষণা দেন।

এসময় চট্টগ্রাম মহানগর ইসলামী ছাত্র ফ্রন্টে সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে সমাবেশে সমমনা সংঘঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

এদিকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত নগরীর মুরাদপুর ও জিইসি মোড় এলাকায় সুন্নি মতাদর্শী আহলে সুন্নাত ওয়াল জামাত, ইসলামী ফ্রন্ট ও ইসলামী ছাত্রসেনাসহ আরওকয়েকটি সমমনা দলের নেতাকর্মীরা আন্দোলন করে। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের হাটাহাজারী উপজেলার মদুনাঘাট এলাকায় অবরোধ কর্মসূচি পালন করে সমমনা সংগঠনের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গতকাল বুধবার রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারে ঘরের সবাইকে বেধে মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। চ্যানেল আই-এর ধর্ম বিষয়ক উপদেষ্টার দায়িত্বে ছিলেন তিনি। এর পাশাপাশি চ্যানেল আইয়ের ‘শান্তির পথে’ ও ‘কাফেলা’ নামে দুটি ধর্মীয় অনুষ্ঠান উপস্থাপনা করতেন তিনি। এছাড়া দীর্ঘদিন ধরে হাইকোর্ট মাজার মসজিদে খতিবের দায়িত্ব পালন করছিলেন মাওলানা নুরুল ইসলাম ফারুকী।

এএস/এমই/