‘পেতে চাইলে ভালো বাড়ি, ডায়াল করুন তাড়াতাড়ি’

0
61
lamudi
লামুডি.কম.বিডি উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিতরা। ছবি-খালেদুল কবির নয়ন

‘পেতে চাইলে ভালো বাড়ি, ডায়াল করুন তাড়াতাড়ি’ এই স্লোগান নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল লামুডি। এখন থেকে লামুডি.কম.বিডি’র মাধ্যমে অনলাইনে প্লট এবং ফ্ল্যাট ভাড়া কিংবা বিক্রি ঘরে বসেই করা যাবে।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লামুডি বাংলাদেশ জানায়, প্লট-ফ্ল্যাট ভাড়া অথবা কিনতে আগ্রহীরা লামুডি বংলাদেশের মোবাইল নম্বরে (০১৭৭৭৭৭৭১৮৭) ফোন দিয়ে পছন্দের অঞ্চল ও প্লট অথবা ফ্ল্যাট’র বিষয়ে জানাবেন।এরপর মোবাইলে একটি ক্ষুদে বার্তার মাধ্যমে আগ্রহীকে বিস্তারিত জানানো হবে। যার মাধ্যমে এই এলাকার টি প্লট অথবা ফ্লাট বিক্রি কিংবা ভাড়া হবে তার ঠিকানা জানানো হবে। এরপর আগ্রহীকে প্লট অথবা ফ্লাটের ডেভেলপাররের সঙ্গে যোগাযোগ করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, লামুডিবিডির ওয়েবসাইটে যে কোনো ডেভেলপার বিজ্ঞাপন দিতে পারবে। প্রথম ৫টি বিজ্ঞাপনের জন্য কোনো চার্জ দিতে হবে না। তবে পরবর্তী বিজ্ঞাপনের জন্য নির্দিষ্ট হারে চার্জ দিতে হবে। আর যারা প্লট অথবা ফ্ল্যাট কিনবেন কিংবা ভাড়া নিবেন তাদের জন্য এ সেবা সব সময় ফ্রি থাকবে।

প্রসঙ্গত, অনলাইন রিয়েল এস্টেট মার্কেট প্লেস লামুডি জার্মানিভিত্তিক ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান রকেট ইন্টারনেটের একটি অঙ্গ-প্রতিষ্ঠান। বর্তমানে লামুডি এশিয়া, মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও ল্যাটিন আমেরিকার ২৮টি দেশে কার্যক্রম পরিচালনা করছে।

লামুডি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাজেশ গ্রোভার জানান, বাংলাদেশে প্রতিমাসে গড়ে ৬০০ থেকে ৭০০ টি প্লট ভাড়া হয়। এর মধ্যে ঢাকা শহরে প্রায় ১৫০ টি প্লট ভাড়া হয়ে থাকে। এই বিষয়টি বিবেচনায় নিয়ে বাংলাদেশে এই ধরনের কার্যক্রম হাতে নেয়া হয়েছে।