যুক্তরাষ্ট্রে নেট বিভ্রাট

0
34
Internet
প্রতীকি ছবি

যুক্তরাষ্ট্রের নাগরিকদের কাছে ইন্টারনেট প্রতি মুহূর্তের সঙ্গী। গতকাল বুধবার সেখানেই ইন্টারনেট ব্যবহার থেকে বিরত ছিলেন ১ কোটির বেশি মানুষ।

Internet
প্রতীকি ছবি

সেবাদানকারী প্রতিষ্ঠান ‘টাইম ওয়ার্নার ক্যাবল’- এর গুরুতর বিভ্রাটের কারণে ভয়ানক অস্বস্তি ও বিরক্তিকর একটি দিন কাটিয়েছে সে দেশের নাগরিকরা। আর এই কারণে দুঃখ প্রকাশ করেছে টাইম ওয়ার্নার কর্তৃপক্ষ।

ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে জানানো হয়, ত্রুটির কারণে গতকাল সকালে যুক্তরাষ্ট্রের ১ কোটি ১০ লাখ মানুষ প্রায় ১ ঘণ্টা ইন্টারনেট ব্যবহার করতে পারেননি। দিনের বিভিন্ন সময়ে দেশটির বিভিন্ন স্থানে এই সমস্যা দেখা দিয়েছিল।

টাইম ওয়ার্নার ক্যাবলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ত্রুটি মেরামতের জন্য প্রায় সারা রাত কাজ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে ইন্টারনেট সেবা আবার আগের মতো চালু করা সম্ভব হয়েছে।

এই সমস্যার জন্য দুঃখপ্রকাশ করে ব্যবহারকারীদের কাঠে ক্ষমা চেয়েছে টাইম ওয়ার্নার কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়, গ্রাহকদের অসুবিধার জন্য আমরা দুঃখপ্রকাশ করছি। ভবিষ্যতে এই ধরনের সমস্যা থেকে দূরে থাকতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।

ট্যুইটারে পোস্ট করা এক বার্তায় ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানটি জানায়, তাদের ইন্টারনেট সেবা আবার চালু করা হয়েছে। এরপর কয়েকজন ব্যবহারকারী দাবি করেন, চালু করার ঘোষণার পরও ইন্টারনেট সেবা অচল ছিল।

ওয়াল স্ট্রিট জার্নালে আরও জানানো হয়, ২০১৩ সালে ইন্টারনেট সেবায় সমস্যার কারণে রাষ্ট্রীয় নিয়ন্ত্রক সংস্থা টাইম ওয়ার্নার ক্যাবলকে জরিমানা করা হয়েছিল।

এমই/