ইন্টারপোলের শুভেচ্ছা দূত শাহরুখ খান

0
46
sharukh
shahrukh
ফাইল ছবি

সেলুলয়েডের ছাড়িয়ে এবার বাস্তবেও সন্ত্রাসের বিরুদ্ধে লড়বেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

এক খবরে গালফ নিউজ জানিয়েছে, বুধবার আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের শুভেচ্ছা দূত নিযুক্ত হয়েছেন তিনি। ভারতীয়দের মধ্যে প্রথম হিসেবে এসকে এ সম্মান অর্জন করলেন।

মি. খান সংস্থাটির পক্ষে বিশ্বব্যাপী সংঘবদ্ধ অপরাধের বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে কাজ করবেন। বিশেষ করে তিনি ইন্টারপোলের টার্ন ব্যাক ক্রাইম ক্যাম্পেইনের প্রচারণা চালাবেন।

এক বিবৃতিতে ইন্টারপোল জানিয়েছে, মাদক চোরাচালান, মানব পাচার, জাল মুদ্রা, সাইবার ক্রাইম, অপহরণ, শিশু নির্যাতন এবং দুর্নীতির মতো আন্তঃসম্পর্কযুক্ত অপরাধ সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করাই এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য। এই সব ক্ষেত্রে এক অপরাধের মাধ্যমে অর্জিত অর্থ অন্য অপরাধেও ব্যবহার করা হয়।

কিং খানও বেশ উচ্ছ্বসিত ইন্টারপোলের সাথে যুক্ত হতে পেরে। শাহরুখ ছাড়াও এ তালিকায় আগেই নাম লিখিয়েছেন চীনা বংশোদ্ভূত হলিউড তারকা জ্যাকি চান।

জব তাক হ্যায় জান’ তারকা বলেন, ইন্টারপোলের টার্ন ব্যাক ক্রাইম ক্যাম্পেইনের শুভেচ্ছা দূত হয়ে কাজ করতে সম্মানিত বোধ করছি।

শাহরুখ বলেন, আমরা একসাথেই অপরাধের বিরুদ্ধ লড়াই করব। আমি বিশ্বাস করি, আমরা পারব। কোনো ভয় আমাদের এই পথ থেকে বিচ্যুত করতে পারবে না।