রাবিতে সিট বাড়ল ১০১টি

0
59
ru
রাজশাহী বিশ্ববিদ্যালয়- ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তিতে ১০১টি আসন বৃদ্ধি করা হয়েছে।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে মোট আসন সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৮২৮টি। নতুন দুটি বিভাগসহ বেশ কয়েকটি বিভাগের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আসন সংখ্যা বাড়ানো হয়েছে।

ru
রাজশাহী বিশ্ববিদ্যালয়- ফাইল ছবি

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা উপ-কমিটির সদস্য সচিব উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বুধবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান।

এএইচএম আসলাম হোসেন আরও জানান, চলতি শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ে দুটি নতুন বিভাগ চালু হয়েছে। এর মধ্যে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ৩০ জন এবং ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগে ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

এছাড়া কৃষি অনুষদভুক্ত ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে ৬টি, এগ্রোনমি বিভাগে ৬টি, এনিমেল হাজবেন্ড্রি অ্যান্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগে ৫টি, উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ৮টি, ভাষা বিভাগে ৩টি এবং ভূগোল ও পরিবেশবিদ্যা, মনোবিজ্ঞান, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন বিভাগে একটি করে আসন বাড়ানো হয়েছে।

এদিকে বুধবার দুপুর থেকে রাবির ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত। আগ্রহী শিক্ষার্থীরা এসময়ের মধ্যে টেলিটক মোবাইল ফোন থেকে ক্ষুদে বার্তার মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিটে আবেদন করতে পারবেন। ভর্তি পরীক্ষা আগামী ১৯ থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও আসন বিন্যাসসহ সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.ru.ac.bd) থেকে জানা যাবে।