‘ভয় দেখিয়ে বিচারপতিদের নিয়ন্ত্রণ করতে চায় সরকার’

0
32
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি: ফাইল ছবি)

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় এসে ক্ষমতাকে চিরস্থায়ী করতে একে একে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করছে। শেষ পেরেক হিসেবে অবৈধ সংসদের হাতে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা দেওয়া হচ্ছে। চাকরির ভয় দেখিয়ে সরকার বিচারপতিদের নিয়ন্ত্রণ করতে চায়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি: ফাইল ছবি)

বুধবার বিকেলে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত ২০ দলীয় জোটের প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিচার বিভাগের স্বাধীনতা হরণ করতেই সরকার সংসদের হাতে বিচারপতিদের অভিশংসনের ক্ষমতা দিতে যাচ্ছে।

দেশ অর্থনৈতিক মহা সংকট পার করছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গোটা অর্থনৈতিক ব্যবস্থা ধ্বংস করেছে। কুইক রেন্টাল বিদ্যুৎ প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লুট করছে তারা।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি মহাসচিব বলেন, মামলা নির্যাতন চালিয়ে সরকার বিরোধী আন্দোলন দমানো যাবে না। বিরোধী দলের প্রায় ৫ লাখ নেতাকর্মীর নামে মামলা দিয়েছে সরকার। আবার নতুন করে চার্জশিট দিচ্ছে।

ইনু ও মেননের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান, খালেদা, তারেককে গালিগালাজ করে পার পাবেন না। সাহস থাকলে ৭২-৭৫ পর্যন্ত আপনাদের ভূমিকা ও অবস্থান কি ছিল জাতির কাছে প্রকাশ করুন।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিনা রহমান, জামাতের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক তাসলীম আলম, জাপা মহাসচিব মোস্তাফা জামান হায়দার প্রমুখ।